আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

প্রথম জয়ের খোঁজে দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তান

প্রকাশিত: ১৫ জুন, ২০১৯ ০৩:২৬:৩৯

প্রথম জয়ের খোঁজে দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তান

শক্তি-সামর্থ্য ও অতীত ইতিহাস আমলে নিলে আফগানিস্তানের এই অবস্থান অবাক করার নয়। কিন্তু তাদের চেয়েও বেশি ম্যাচ খেলে এখনও জয়হীন থাকা দক্ষিণ আফ্রিকার নামের সঙ্গে যা একেবারেই বেমানান। হ্যাঁ, গত কয়েক বিশ্বকাপের ফেভারিট প্রোটিয়ারা এবারের আসরে ৪ ম্যাচ খেলে ফেললেও এখনও পায়নি জয়ের দেখা!হারের বৃত্ত ভাঙতে আজ (শনিবার) আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা। দুই দলই এবারের বিশ্বকাপের প্রথম জয়ের খোঁজে নামবে কার্ডিফে।

বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হতে যাওয়া ম্যাচটি সরাসরি দেখা যাবে গাজী টেলিভিশন ও স্টার স্পোর্টস থ্রি চ্যানেলে।স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু হয় দক্ষিণ আফ্রিকার। বাংলাদেশ ও ভারতের বিপক্ষেও পরের দুই ম্যাচে একই পরিণতি। বৃষ্টির আশীর্বাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় ১ পয়েন্ট পেয়েছে ফাফ দু প্লেসিরা। এরপরও ৪ ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে তারা।

সেমিফাইনালের আশা নিভু নিভু আলোতে জ্বলা প্রোটিয়াদের বাকি থাকা সব ম্যাচ জিততে হবে। ‍এরপরও শেষ চার নিশ্চিত করতে মুখোমুখি হতে হবে ‘যদি’, ‘কিন্তু’র। আপাতত জয়ের পথে ফেরাটাই তাদের মূল লক্ষ্য। আর সেজন্য আফগানিস্তান হতে পারে সবচেয়ে ভালো প্রতিপক্ষ। এরপরও রশিদ খান, মুজির উর রহমান ও মোহাম্মদ নবীর স্পিনের সামনে কঠিন পরীক্ষায় পড়তে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা।পেস বোলিং ছিল এবারের বিশ্বকাপে প্রোটিয়াদের মূল শক্তি।

কিন্তু চোটের কারণে সেই জায়গাও দুর্বল হয়ে গেছে। ডেল স্টেইনের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পর লুঙ্গি এনগিদি সময় কাটাচ্ছেন মাঠের বাইরে। আফগানিস্তান ম্যাচের আগেও শতভাগ ফিট হতে পারেননি তিনি। আফগানরা কোনও ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা দাঁড় করাতে পারেনি। শ্রীলঙ্কাকে চেপে ধরলেও বাজে ব্যাটিংয়ে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। পয়েন্টের ঘর এখনও ফাঁকা রেখে তলানিতে থাকা এশিয়ার দলটি প্রতিশ্রুতি দিয়ে রেখেছে ব্যর্থতার ঝেরে কার্ডিফের ম্যাচে ভালো ক্রিকেট খেলার।

প্রজন্মনিউজ২৪/মামুন

এ সম্পর্কিত খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু

জামায়াত ইসলামীর উদ্যোগে মোহাম্মদপুরে ইস্তিস্কার নামাজ আদায়

মোস্তাফিজকে নিয়ে বিসিবির ভাবনা ঠিক নেই: হার্শা ভোগলে

শুভ জন্মদিন ‘ক্রিকেট ঈশ্বর’

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ