বাংলা নববর্ষ ঘিরে সামাজিক মাধ্যমে নজরদারি

প্রকাশিত: ০৩ এপ্রিল, ২০১৯ ০৪:৫০:৩১

বাংলা নববর্ষ ঘিরে সামাজিক মাধ্যমে নজরদারি

বাংলা নববর্ষ ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যম নজরদারি করবে সরকার। কেউ যাতে এই মাধ্যম ব্যবহার করে গুজব ও সহিংসতা ছড়াতে না পারে এজন্যই এ উদ্যোগ বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বুধবার (০৩ এপ্রিল) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নববর্ষ উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভা শেষে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, পহেলা বৈশাখ উপলক্ষে আগের দিন ১৩ এপ্রিল (শনিবার) ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কেবল বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি প্রবেশ করতে পারবে। পহেলা বৈশাখের সব অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করে অনুষ্ঠাস্থল ত্যাগ করতে হবে। নতুবা ৬টায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সবাইকে বের করে দেবেন। তিনি বলেন, এবারো মঙ্গল শোভাযাত্রায় মধ্যপথে প্রবেশ করা যাবে না। মুখোশ হাতে রাখতে হবে এবং ভুবুজেলা নিষিদ্ধ থাকবে।

বৈশাখের বর্ষবরণের উদযাপন অনুষ্ঠানে ইভটিজিং, উশৃঙ্খলতা ও নাশকতা প্রতিরোধে মোবাইল কোর্ট থাকবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। রমনা, সোহরাওয়ার্দী, ঢাকা বিশ্ববিদ্যালয়, হাতিরঝিল, পুরান ঢাকাসহ পুরো ঢাকাকে নজরদারির মধ্যে আনা হবে। পুলিশ মনিটরিং সেলের মাধ্যমে অনুষ্ঠানস্থলে প্রবেশ ও অবস্থান নজরদারি করা হবে। আর্চওয়ে বসানো হবে। মাদক নিয়ন্ত্রণে বিশেষ নজরদারিরও উদ্যোগ নেওয়া হবে।

সভায় পুলিশ, র‌্যাব, আনসার, ফায়ার ব্রিগেড, কারা কর্তৃপক্ষ, বিজিবি, সব গোয়েন্দা সংস্থার প্রধান, কোস্টগার্ড, নৌবাহিনীর প্রতিনিধি ও মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রজন্মানিউজ২৪/মামুন

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ