ডিপিএল টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন শেখ জামাল ক্লাব

প্রকাশিত: ০৫ মার্চ, ২০১৯ ০৪:২০:৫৩

ডিপিএল টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন শেখ জামাল ক্লাব

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ টি-টোয়েন্টির প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। গতকাল সোমবার টুর্নামেন্টের ফাইনালে শেখ জামাল ২৪ রানে হারিয়েছে প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবকে। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রান করে শেখ জামাল। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৩ রান পর্যন্ত করতে পারে প্রাইম দোলেশ্বর।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হয় ম্যাচটি। টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় শেখ জামাল। দুই ওপেনার ফারদিন হাসান ও ইমতিয়াজ হাসান ৪৭ বল মোকাবেলায় ৬২ রানের সূচনা এনে দেন। ফারদিন ২০ বলে ১৮ রানে থামলে প্রথম উইকেট হারায় শেখ জামাল। এরপর মিডল-অর্ডারের হাসানুজ্জামান ৪ ও নাসির হোসেন ৫ রান করে বিদায় নেন। এতে ৭৬ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে শেখ জামাল।

কিন্তু ওপেনার ইমতিয়াজ ৪৪ বলে ৫৬ রানের ইনিংস খেলে দলকে পরবর্তীতে চাপমুক্ত করেন। ৪টি চার ও ২টি ছক্কার মারে এ রান করে আরাফাত সানির বলে বোল্ড হন ইমতিয়াজ। তবে পরের দিনে অধিনায়ক নুরুল হাসান ও তানবীর হায়দারের দু’টি ঝড়ো গতির ইনিংসে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রানের পুঁজি পায় শেখ জামাল। নুরুল ৩টি চারে ২৭ বলে ৩৩ রান করে আউট হন। ৪টি চার ও ১টি ছক্কায় ১৫ বলে ঝড়ো ৩১ রান করেন তানবীর। প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবের ফরহাদ রেজা ৩২ রানে ৩ উইকেট নেন। জবাবে ১৫৮ রানের জয়ের লক্ষ্যে উড়ন্ত সূচনা করে প্রাইম দোলেশ্বর। ৯ ওভারে ৬২ রান যোগ করেন দলের দুই ওপেনার সাইফ হাসান ও মোহাম্মদ আরাফাত। জুটিতে ২৬ রান করে আউট হন সাইফ। তার বিদায়ের পর ৮৮ রানের মধ্যে আরও ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা।

এ সময় মার্শাল আইয়ুব ৩, ফরহাদ হোসেন ৬, মাহমুদুল হাসান ৩ ও সৈকত আলী ২ রান করে আউট হন। তবে শেষ দিকে এক প্রান্ত আগলে ঝড়ো ব্যাটিং-এ দলের জয়ের আশা ধরে রেখেছিলেন দলের অধিনায়ক ফরহাদ রেজা। কিন্তু তার ২০ বলে ৪৫ রানেও হার এড়াতে পারেনি প্রাইম দোলেশ্বর। ফরহাদ নিজের ইনিংসে ২টি চার ও ৫টি ছক্কা মারেন। শেষ পর্যন্ত প্রাইম দোলেশ্বর ২০ ওভারে ৮ উইকেটে ১৩৩ রান করে। শেখ জামালের শহিদুল ইসলাম ১৯ রানে ৪ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন শেখ জামালের ইমতিয়াজ। টুর্নামেন্ট সেরা হন প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা।

প্রজন্মনিউজ২৪

এ সম্পর্কিত খবর

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

যুদ্ধকে ‘না’ বলুন, সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন: প্রধানমন্ত্রী

পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

মোস্তাফিজকে নিয়ে বিসিবির ভাবনা ঠিক নেই: হার্শা ভোগলে

যুদ্ধ বন্ধে পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ