শিক্ষক মাইদুলের জামিনে মুক্তি

প্রকাশিত: ৩১ অক্টোবর, ২০১৮ ০২:২৭:৩২ || পরিবর্তিত: ৩১ অক্টোবর, ২০১৮ ০২:২৭:৩২

শিক্ষক মাইদুলের জামিনে মুক্তি

ছাত্রলীগ নেতার তথ্য প্রযুক্তি আইনে ৫৭ ধারায়  করা মামলায় শিক্ষক মাইদুল জামিনে মুক্তি পেয়েছেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত বিভাগের সহকারী অধ্যাপক।

গত মঙ্গলবার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন তিনি। ওই মামলায় ৯ অক্টোবর হাইর্কোট থেকে তিনি জামিন পান। হাইর্কোট থেকে জামিনের আদেশনামা ২০ দিন পর চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এসে পৌঁছায়।চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে জ্যেষ্ঠ তত্তাবধায়ক প্রশান্ত কুমার বণিক জানান,গত সোমবার ওই শিক্ষকের জামিনের আদেশ নামা কারাগারে এসে পৌছায় ।

আদেশ নামাটি যাচাই-বাছাই শেষে গতকাল দুপুরে তাকে মুক্তি দেওয়া হয়। কারাগার ফটকের গেটে বের হওয়ার সময় শিক্ষার্থীরা তার গলায় মালা পরিয়ে দেন। এ সময় তার স্ত্রী রেজিনা সহ বিশ্ববিদ্যালয়ের অর্ধশত শিক্ষার্থী সেখানে উপস্থিত ছিলেন।

জামিন পেয়ে আনন্দিত কিনা জানতে চাইলে তিনি বলেন পুরোপুরি নয়। এখন মুক্তচিন্তা করার অধিকার নেই। শহীদুল বন্দী আছে।  তিনি মুক্তি পেলে আনন্দিত হব। কোটা সংস্কার আন্দোলন নিয়ে শিক্ষার্থীদের পক্ষে ফেসবুকে লিখালিখি করেন শিক্ষক মাইদুল।

ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটুক্তি করে পোস্ট দেওয়ার অভিযোগে চট্টগ্রামের হাটহাজারী থানায় ২৩ জুলায়  তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় তার বিরুদ্ধে মামলা করেন ছাত্রলীগ নেতা ইফতেখার। বাদী ইফতেখার ক্যাম্পাস শাখা  ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীরের অনুসারী হিসেবে পরিচিত।

কোটা সংস্কারের পক্ষে লেখালেখি করায়,১৪ জুলাই ছাত্রলীগের পক্ষ থেকে তাকে হুমকী দেয়া হয় । নিরাপত্তার অভিযোগে ১৫ জুলাই তিনি ক্যাম্পাস ত্যাগ করেন।১৭ জুলাই মাইদুলকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগের নেতা কর্মীরা। ১৪ সেপ্টেম্বর চট্টগ্রাম জেলা দায়রা জজ ও আদালতে তিনি আত্নসমর্পণ করেন।

আদালত জামিন নামঞ্জুর করে তাকে আদালতে পাঠায়।

প্রজন্মনিউজ২৪/জামান

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ