যুক্তরাষ্ট্র ধারাবাহিক আইন লঙ্ঘন করছে

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১১:০৬:০৩

যুক্তরাষ্ট্র ধারাবাহিক আইন লঙ্ঘন করছে

জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে পৌঁছেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। তেহরানভত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে তার নিউ ইয়র্ক পৌঁছানোর খবর নিশ্চিত করেছে।

রুহানিকে উদ্ধৃত করে তারা জানিয়েছে, যুক্তরাষ্ট্রের একের পর এক আন্তর্জাতিক আইন লঙ্ঘনের বিষয়গুলো জাতিসংঘে তুলে ধরবেন তিনি। সেইসঙ্গে ইরানের আঞ্চলিক ও আন্তর্জাতিক নীতি সম্পর্কেও ব্যাখ্যা দেবেন।

প্রেসিডেন্ট রুহানি নিউ ইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, জাতিসংঘ সাধারণ পরিষদের চলতি বছরের অধিবেশনের সঙ্গে আগের বছরগুলোর অধিবেশনের কিছুটা পার্থক্য থাকবে।

কারণ হিসেবে তিনি বলেন, ইরানের পরমাণু সমঝোতা ও প্যারিস জলবায়ু চুক্তি থেকে বেরিয়ে গিয়ে আমেরিকা বিশ্বে কোণঠাসা হয়ে পড়েছে যার আলামত এবারের অধিবেশনে প্রকাশ পাবে।

পার্সটুডে জানিয়েছে, এবারের নিউ ইয়র্ক সফরে প্রেসিডেন্ট রুহানি জাতিসংঘের অধিবেশনে ভাষণ দেয়া ছাড়াও দক্ষিণ আফ্রিকার বর্ণবাদ বিরোধী প্রয়াত নেতা নেলসন ম্যান্ডেলার স্মরণে অনুষ্ঠেয় সম্মেলনেও বক্তব্য রাখবেন।

নিউ ইয়র্ক সফরে ইরানের প্রেসিডেন্টের দপ্তর প্রধান মাহমুদ ওয়ায়েজি, পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ, উপ পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাকচিসহ পদস্থ সরকারি কর্মকর্তারা হাসান রুহানির সঙ্গে রয়েছেন।

প্রজন্মনিউজ২৪/জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ