নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে তরিকুল ইসলামের মরদেহ

প্রকাশিত: ০৫ নভেম্বর, ২০১৮ ১০:৪৯:২১

নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে তরিকুল ইসলামের মরদেহ

বিএনপি নেতা তরিকুল ইসলামের মরদেহ চিরপরিচিত নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে নেয়া হয়েছে। সেখানে তাকে দলের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানানো হবে। সকাল ১০টায় নয়াপল্টনে তরিকুল ইসলামের মরদেহ নেয়া হয়। সেখানে তার শেষ শ্রদ্ধা ও প্রথম জানাজার হবে।

বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এদিন যুগান্তরকে বলেন, সকাল ১০টায় তরিকুল ইসলামের মরদেহ নেয়া হয় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে। সেখানে দলের পক্ষ থেকে তাকে শেষ শ্রদ্ধা জানানো হবে।

বেলা সোয়া ১১টায় তার মরদেহ নেয়া হবে জাতীয় সংসদ ভবনে। দক্ষিণ প্লাজায় হবে দ্বিতীয় জানাজা। পরে মরদেহ হেলিকপ্টারে নেয়া হবে জন্মস্থান যশোরে। যশোর ঈদগা মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এর পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে রোববার বিকালে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

সন্ধ্যা ৭টায় তরিকুলের মরদেহ হাসপাতাল থেকে তার শান্তিনগরের বাসায় নেয়া হয়।

সৃষ্টি হয় শোকাবহ পরিবেশের। দলীয় নেতাকর্মী ছাড়াও আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা একনজর দেখতে ছুটে আসেন। এর পর রাতে তার মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়।

যশোর সদর থেকে চারবার নির্বাচিত সংসদ সদস্য তরিকুল ইসলাম চার-দলীয় জোট সরকারের তথ্য এবং পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে খালেদা জিয়ার সরকারে তিনি প্রথমে সমাজকল্যাণ এবং পরে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ছিলেন।

বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিতে আসার আগে তিনি ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন। যশোর পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান ছিলেন তরিকুল ইসলাম।

তার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, এলডিপি চেয়ারম্যান অলি আহমেদ, খেলাফত মজলিসের আমির মাওলানা মো. ইসহাক ও মহাসচিব আহমেদ আবদুল কাদের, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএফইউজের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের একাংশের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শোক জানিয়েছেন।

প্রজন্মনিউজ২৪/নিরব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ