৪৭ জনকে বৃত্তি প্রদান ও ৪ গুণীজনকে সম্মাননা

প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২৪ ০৩:৫০:৪২

৪৭ জনকে বৃত্তি প্রদান ও ৪ গুণীজনকে সম্মাননা

চট্টগ্রাম প্রতিনিধি: আজ ১৪ এপ্রিল ২৪ রববার সকাল ১০ টায় দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া পদুয়ার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন "হযরত ইমাম হাসান হোসাইন রাদ্বিঃ একতা সংঘ " এর ব্যবস্থাপনায় এবং  আল্লামা গাজী মুহাম্মদ আব্দুস ছবুর সিদ্দিকী রহঃ ফাউন্ডেশন ছগিরাপাড়া,পদুয়া এর সার্বিক সহযোগিতায় ৪র্থ তম হযরত ইমাম হাসান হোসাইন রাদ্বিঃ স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ছগিরাপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় । 

এতে শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য ৪ জন সম্মানিত শিক্ষক কে গুনীজন সংর্বধনা প্রদান এবং মোট ৪৭ জন মেধাবী ছাত্র-ছাত্রী কে বৃত্তির নগদ অর্থ, ক্রেস্ট, সার্টিফিকেট ও শিক্ষা সামগ্রী উপহার হিসেবে তুলে দেয়া হয়। এবার ১৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৪৭ জন মেধাবী শিক্ষার্থী বৃত্তি প্রাপ্ত হয়েছে। তাদের সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা।

সংবর্ধিত গুণীজন হলেন- ঐতিহ্যবাহী বাগমুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও সুখছড়ী রহমানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস,এম রেজাউল করিম, চান্দঁগাওস্থ সানোয়ারা ইসলাম বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার আবুল মনসুর চৌধুরী, বাকলিয়াস্থ আলহাজ্ব তাজুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের হেড মাওলানা মুহাম্মদ জসিমউদদীন আলকাদেরী ও পদুয়া আইনুল উলুম দারুস সুন্নাহ কামিল মাদরাসার সিনিয়র আরবি প্রভাষক হাফেজ মাওলানা মাহমুদুল হক সাহেব।

উল্লেখ্য যে, গ্রামের পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের কে অগ্রসর ও জ্ঞান প্রতিযোগিতার উৎকর্ষতার এ যুগে তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে পাশাপাশি দাঁড়ানোই ইমাম হাসান হোসাইন স্মৃতি বৃত্তি পরীক্ষা চালুর একান্ত লক্ষ্য ও উদ্দেশ্য।
সামাজিক দায়বদ্ধতা হয়ে বিভিন্ন কর্মসূচির একটি অংশ এই বৃত্তি পরীক্ষা। বর্তমান শিক্ষা নীতি বাস্তবায়নে একতা সংঘের এই বৃত্তি পরীক্ষা শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করবে বলে- বক্তরা আশা প্রকাশ করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান সুষ্ঠ ও সফলভাবে সম্পন্ন হওয়ায় শিক্ষার্থী, অভিভাবকদের কে হযরত ইমাম হাসান-হোসাইন (রাদ্বিঃ)একতা সংঘ, ছগিরা পাড়া, লোহাগাড়া, চট্টগ্রামের সদস্যবৃন্দ, এলাকাবাসী ও স্কুল কতৃপক্ষ সহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

এতে সভাপতিত্ব করেন আল্লামা গাজী মুহাম্মদ আব্দুস ছবুর সিদ্দিকী রাহঃ ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষাবিদ মাওলানা মুহাম্মদ জসিম উদদীন আলকাদেরী।

এতে প্রধান অতিথি ছিলেন - পদুয়া এ.সি.এম. উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষাবিদ প্রকৌশলী এস,এম জাবেদ করিম সাহেব। বিশেষ অতিথি ছিলেন বাগমুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শাহ আলম , মিশকাতুন্নবী দাখিল মাদরাসার সিনিয়র আরবি প্রভাষক মাওলানা মোবারক আহমদ সাহেব, পদুয়া এ.সি.এম. উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আশীষ কুমার দাস , নাওঘাটা স্কুলের সম্মানিত সহকারী শিক্ষক মোহাম্মদ মোরশেদ আলম, আলী সিকদার পাড়া স্কুলের সম্মানিত সহকারী শিক্ষক মোহাম্মদ নবী উদ্দিন ও ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ জহির উদ্দিন বাবর সাহেব।

প্রধান অতিথি প্রকৌশলি জাবেদ করিম বলেন- অভিভাবকদের আরো সচেতন হতে হবে,কারণ যে শিক্ষার্থীর অভিভাবক যতবেশি সচেতন সে শিক্ষার্থী ততবেশি সফল হয়। তাই এ ধরনের কার্যক্রম কোমলমতি গ্রামের শিক্ষার্থীদের পড়াশোনায় আরো উৎসাহিত করবে বলে আমি আশাবাদী এবং ভবিষ্যতে আরো সহযোগিতা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন- একতা সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি শিক্ষাবিদ মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দীন কাদেরী, সিনিয়র সহ-সভাপতি মাওলানা তাওহীদুল ইসলাম ও এনামুল হক, সহ-সভাপতি মাওলানা এহেসান উদ্দিন কাদেরী, জেনারেল সেক্রেটারি সাজরিল আওয়াল শিফাইন, সাংগঠনিক সম্পাদক সুলতান মাহমুদ সাজিদ, অর্থ-সম্পাদক কায়দে আযম সাকিব, পরিকল্পনা-সম্পাদক মুহাম্মদ রাকিব, বাণিজ্য সম্পাদক মামুনুর রশিদ নিশান, দপ্তর-সম্পাদক আবু হুরায়রা শাইয়ুন, মুহাম্মদ রিদওয়ানুল হক, তানজিবুর রহমান রিয়াদ, সমাজ কল্যাণ সম্পাদক তাইমুনুর রহমান জিয়াদ, জাবেদ,  মুহাম্মদ আযম, মাঈনুল হাসান মানিক, আব্দুল্লাহ, মুহাম্মদ সাকিব, ওয়াহিদ, সায়নান মাহমুদ সাদ, জুহাইর, সাবিত, জাঈম, আইনান সহ প্রমুখ।


প্রজন্মনিউজ২৪/এমএম
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ