পঞ্চগড় সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষের ওরিয়েন্টেশন ক্লাস সম্পূর্ণ

প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২৪ ০৪:৩৬:০২

পঞ্চগড় সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষের ওরিয়েন্টেশন ক্লাস সম্পূর্ণ

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে  (২০২৩-২৪) শিক্ষাবর্ষে বিভিন্ন বিভাগে চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন প্রোগ্রাম করে।

আজ সোমবার ২৯ এপ্রিল সকাল১২টার দিকে মকবুলার  রহমান সরকারি কলেজের হলরুমে। 

এ সময়  ৯ টি বিভাগ যথা বাংলা, ইতিহাস, অর্থনীতি,পদার্থবিজ্ঞান,ইংরেজি,হিসাববিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান,গণিত বিভাগে জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের প্রথম ও দ্বিতীয় ধাপে প্রকাশিত মেধা তালিকায় থেকে চান্স প্রাপ্ত প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন  প্রোগ্রাম সম্পূর্ণ করে।ওরিয়েন্টেশন প্রোগ্রামের শুরুতেই নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় কলেজের অন্যান্য বর্ষের শিক্ষার্থী বৃন্দ। 


এ সময় ওরিয়েন্টেশন ক্লাসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ দেলোয়ার হোসেন প্রধান তিনি  বলেন দেশের সর্বোত্তরের সর্বোচ্চ শিক্ষাপীঠ মকবুলার  রহমান সরকারি কলেজ ।আমাদের  কলেজে অনেক কিছু সীমাবদ্ধতা রয়েছে তার মধ্যে গণিত,পদার্থবিজ্ঞান বিভাগে শিক্ষক যথেষ্ট কম নেই উন্নতমানের ল্যাব,নেই যথেষ্ট ক্লাসরুম আমি আশা করি সরকার এ বিষয়ে যথেষ্ট ভূমিকা রাখবে। প্রতিযোগিতা শীল এই বিশ্বে তোমাদের এখন থেকেই প্রস্তুতি নিতে হবে নিজেকে এগিয়ে রাখার জন্য। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে অনেক কিছু করা সম্ভব তার জন্য প্রয়োজন ইচ্ছা ও চেষ্টা তাহলে সফলতা নিশ্চিত ইনশাআল্লাহ।তোমাদেরকে ভালো মানুষ  দেশ প্রেমিক হতে হবে সে সাথে দেশ ও  জাতির জন্য নিজেদেরকে প্রস্তুত করতে হবে। 

 আরো উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ,রিয়াজুল ইসলাম,মাহাবুব আলম, আমির আলী, এইচ আর এম দাদ,গোলাম রহমান প্রধান, সিরাজুল ইসলাম,রেজাউল হক সহ বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। 

অনন্য শিক্ষকদের বক্তব্যে বলেন তোমাদের নিয়মিত ক্লাস ও পড়াশুনার প্রতি মনোযোগী হতে হবে। পিতা মাতারা তোমাদের পরিশ্রম করে পড়াশোনা করাচ্ছে, তাদের সেই কষ্ট ও পরিশ্রমের  ফল তোমাদের দেওয়ার জন্য প্রস্তুতি নিতে হবে। আদর্শিক ও নৈতিকতা সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে, নিজেকে অতিরিক্ত স্মার্ট ভাবতে গিয়ে যেন বিপথগামী না হয়ে পড়ো সেদিকে লক্ষ রাখতে হবে , বড় ছোট সবাইকে সম্মান দিতে শিখতে হবে। তাহলে সত্যিকার অর্থে শিক্ষার আসল উদ্দেশ্য অর্জন করতে সক্ষম হবে।


প্রজন্মনিউজ২৪/এমএম
 

এ সম্পর্কিত খবর

ইরানি প্রেসিডেন্টের মৃত্যু ও সৌদি বাদশাহর স্বাস্থ্য উদ্বেগে বেড়েছে তেলের দাম

তাপপ্রবাহের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা

ইরানের ভবিষ্যৎ প্রেসিডেন্ট কে হতে পারে?

রাইসির মৃত্যুতে যা বললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

অটোরিকশা চালকদের দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ

হেলিকপ্টার দূর্ঘটনায় মারা গেলেন প্রেসিডেন্ট রাইসি

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

জামায়াত সহ ৩৯টি দলের সঙ্গে বৈঠক, যে বার্তা দিলো বিএনপি

ইসরায়েলগামী অস্ত্রবাহী জাহাজকে বন্দরে ভিড়তে দিলো না স্পেন

রাবিতে হিন্দু শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যার হুমকি ছাত্রলীগ নেতার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ