পটুয়াখালীতে বিশুদ্ধ পানি ও খাবার সেলাইন বিতরণ।

প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২৪ ১১:৫৭:০৯

পটুয়াখালীতে বিশুদ্ধ পানি ও খাবার সেলাইন বিতরণ।

পটুয়াখালী প্রতিনিধিঃ ২৮ এপ্রিল  পটুয়াখালী ব্লাড ফাউন্ডেশন-পিবিএফ থেকে পটুয়াখালীর ঝাউতলা ও মডেল মাসজিদের পাশে রিক্সা, ইজিবাইক চালক ও পথচারীদের মাঝে দুইশত বিশুদ্ধ পানি ও খাবার সেলাইন বিতরণ করা হয়। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশুদ্ধ পানি ও খাবার সেলাইন বিতরণ করেন জনাব অ্যাড. আনোয়ার হোসেন (সাবেক লাইব্রেরী সম্পাদক, পটুয়াখালী জজকোর্ট সমিতি)। 

সাধারণ সম্পাদক বলেন, পিবিএফ নানান সেবামূলক কার্যক্রমে করে যাচ্ছে, আপনারা সবাই সাথে থাকলে ইনশাআল্লাহ পিবিএফ আরও এগিয়ে যাবে। " মানুষ মানুষের জন্য, রক্ত জীবনের জন্য " স্লোগান সামনে রেখে এগিয়ে যাচ্ছে পটুয়াখালী ব্লাড ফাউন্ডেশন। আপনারা জানেন এখন প্রর্যন্ত আমরা ৭৪৫ টি ব্লাড দান করেছি।  সকলের সাথে থেকে সকলকে সাথে নিয়ে এগিয়ে যাবে পটুয়াখালী ব্লাড ফাউন্ডেশন। আমরা প্রথমে ঝাউতলাতে  পড়ে পটুয়াখালী জেলা মডেল মসজিদ এর পাশে এবং পটুয়াখালী জজকোর্ট ও বড় চৌরাস্তা ট্রাফিক পুলিশদের দেওয়ার মাধ্যমে শেষ হয়। আমরা রিক্সা ও ইজিবাইক চালক, পথচারী, মুরুব্বী এবং ট্রাফিক পুলিশদের মাঝে বিতরণ করেছি। 

তিনি আরও বলেন, তীব্র গরমে এক গ্লাস ঠাণ্ডা পানি কী যে প্রশান্তির তা পান করার সময়েই বোঝা যায়। কিন্তু নুন আনতেই পান্তা ফুরোয় যাদের, তাদের কাছে রেফ্রিজারেটরের ঠাণ্ডা পানি এক বিলাসিতা। রাস্তা-ঘাটে, কর্মস্থলে মাথার ঘাম পায়ে ফেলে পরিশ্রম করা লোকদের জন্য একটু ক্যাম্পেইন করেই দেখুন না; বুঝবেন— তীব্র গরমে প্রশান্তি শুধু ঠাণ্ডা পানি পান করার মাঝেই না, দান করার মাঝেও আছে। 

সহ সভাপতি জুবায়ের হোসেন জানান, আমরা পটুয়াখালী ব্লাড ফাউন্ডেশন থেকে ৪০ টি আইডি কার্ড করেছি প্রথম ধাপে এবং ২য় ধাবে ১০টি সহ মোট ৫০ টি আইডি কার্ড করেছি , ৭৪৫ টি ব্লাড দান করেছি ব্লাড ফাউন্ডেশন এর মাধ্যমে এবং ১৮ অক্টোবর ২০২১ সালে প্রতিষ্ঠিত হয়ে আজ অব্দি ৭ টি সেমিনার, ৩৪ টি মাসিক মিটিং, এবং ইফতার মাহফিল, বৃক্ষ রোপণসহ নানা কার্যক্রম পরিচালনা করছি।

বিতরণের সময় উপস্থিত ছিলেন, পটুয়াখালী ব্লাড ফাউন্ডেশন-পিবিএফ এর সাধারণ সম্পাদক জনাব তোফাজ্জেল হোসেন, সাংগঠনিক সম্পাদক জনাব শফিকুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক জনাব আরিফুর রহমান, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক জনাব মোঃ ইব্রাহিম শরিফ। মহিলা কমিটির দায়িত্বশীলা রুবাইয়্যা ইসলাম রিপা, নাইমা জাহান৷ এছারাও ছিলেন, পটুয়াখালী ব্লাড ফাউন্ডেশন এর সদর উপজেলা কমিটির সভাপতি মোঃ সজিব খান, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক, আবু বকর সিদ্দিকীসহ সদস্য এসকে রাকিব এব্য দশমিনা উপজেলার সভাপতি মোঃ ওলিউল্লাহ। 

সদর উপজেলার উপদেষ্টা সাইফুর আরেফিন জানান, পিবিএফ থেকে ইনশাআল্লাহ আগমী ৩০ তারিখ পটুয়াখালীর বনানী মোড়ে দ্বিতীয় ধাপে বিশুদ্ধ পানি ও খাবার সেলাইন বিতরণ করা হবে ইনশাআল্লাহ।  


প্রজন্মনিউজ২৪/আরা 

এ সম্পর্কিত খবর

এবার ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস দিল আবহাওয়া অফিস

খুলনা বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ব্যবস্থা চালু

সিংড়ায় পদক্ষেপ এনজিও’র অফিস উদ্বোধন

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ সেতুমন্ত্রীর

শিক্ষার্থীকে মধ্যরাতে ঘুম থেকে তুলে বিছানাপত্র নামিয়ে দিল ছাত্রলীগ

ইসরায়েলে ৬০টি রকেট ছুড়লো হিজবুল্লাহ

লোডশেডিংয়ে ভোগান্তিতে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

চোরাই পথে যাতে পশু না আসে সেজন্য আমরা সজাগ থাকবো: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. আব্দুর রহমান

ডোনাল্ড লু ঘুরে যাওয়ার পর বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী

গাজায় পরিকল্পনা নিয়ে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রীর কটাক্ষ, কড়া জবাব নেতানিয়াহুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ