পটুয়াখালীতে পিবিএফ থেকে ইফতার মাহফিল ও পুরস্কার বিতরণ

প্রকাশিত: ৩১ মার্চ, ২০২৪ ১২:২৩:৪৮

পটুয়াখালীতে পিবিএফ থেকে ইফতার মাহফিল ও পুরস্কার বিতরণ

পটুয়াখালী প্রতিনিধিঃ ৩০ মার্চ (১৯ রমাযান) পটুয়াখালী ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে চায়না পার্ক রেস্তোরাঁয় আয়োজিত ইফতার মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান এর আয়োজন করা হয়। সংগঠনের সহ-সভাপতির সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায়  সাধারণ সম্পাদক এবং উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী কমিটির ছাড়াও স্থানীয় পেশাজীবী এবং ছাত্র শিক্ষার্থী সহ অত্র সংগঠনের শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীরা হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ে আলোচনা ও বক্তব্য প্রদান করেন‌ সহ-সভাপতি মোঃ জুবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ তোফাজ্জেল হোসেন এবং উপদেষ্টা ও দায়িত্বশীলগণ। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করছেন বিশিষ্ট আইনজীবী জনাব, এ্যাডভোকেট মোঃ নাজমুল আহসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, বিশিষ্ট ব্যাংকার ও অর্থনীতিবিদ, জনাব, মোঃ রফিকুল ইসলাম বাশার। সভাপতি, পটুয়াখালী জেলা যুব কল্যাণ পরিষদ। শাখাওয়াত জাকারিয়া, আইন বিভাগে অধ্যয়নরত, ঢাকা বিশ্ববিদ্যালয়। ২০২০-২১ সেশনে ভর্তি পরীক্ষার মেধা তালিকায় ঢাবি বি ইউনিট-১ম। বিশিষ্ট শিক্ষাবিদ, জনাব, মোঃ নজরুল ইসলাম সোহাগ। পটুয়াখালী জেলা। আ্যাডভোকেট রুহুল আমিন, পটুয়াখালী জজকোর্ট, লাইব্রেরি সম্পাদক। 

জনাব আব্দুর রব, পটুয়াখালী পল্লী বিদ্যুৎ, শিক্ষাবিদ জনাব শাহবুদ্দীন, সমাজ সেবা অফিস, পটুয়াখালী।  ওলামা ফাউন্ডেশন পটুয়াখালী এর সাধারণ সম্পাদক, মাওলানা শহিদুল ইসলাম। সাংবাদিক আলহাজ্ব ফিরোজ আহমেদ। এর মেধাবী ছাত্র, গবেষক,  তাইমিয়া বিন হারুন। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) বিএসএস এন নির্বাহী পরিচালক, জনাব সাইদুর রহমান রাজুসহ অন্যান্য ঊর্ধ্বতন ব্যক্তিবর্গ।  

এছাড়াও অনুষ্ঠানে ব্লাড ফাউন্ডেশনের পুর্ব ঘোষিত অন-লাইনে রক্তদানের ছবি পোস্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ কারী বিজয়ীদের মধ্য পুরস্কার বিতরণ করা হয় শেষে দোয়া মোনাজাত করে দেশ ও জাতির কল্যাণ কামনা করেন জনাব, মাওলানা হাবিবুর রহমান।  সমগ্র অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ তোফাজ্জেল হোসেন। রচনা ও সম্পাদনায়ঃ সাংবাদিক আলহাজ্ব ফিরোজ আহমেদ পটুয়াখালী।।

সংগীত পরিবেশন করেন, ছোট্র শিল্পী শোহাইব, এসকে রাকিব হোসেন  সাগরকন্য শিল্পী গোষ্ঠী এবং আরও ছিলেন আরিফুর রহমান। উদ্ভাবনী বক্তব্য রাখেন, পটুয়াখালী সরকারি কলেজ এর মেধাবী ছাত্র জানাব, মোঃ জুবায়ের হোসেন। পটুয়াখালী পটুয়াখালী ব্লাডফাউন্ডেশন-পিবিএফ এর সহ সভাপতি। জুবায়ের হোসেন বলেন, পটুয়াখালী ব্লাড ফাউন্ডেশন এর কার্যক্রম চলছে ২০২১ সালের ১৮ অক্টোবর এর পর থেকে আমরা বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পিং, অসহায় মানুষের পাশে দারানো শীতবস্ত্র বিতরণ, এখন প্রর্যন্ত ৭১০ টি ব্লাড দান করেছি, আলহামদুলিল্লাহ। রমাযান মাসে ব্লাড দিলে অনেক সওব পাওয়া যায় তাই আসুন এখনও ১০ দিন আছে ডিউ থাকলে রমাযান মাসে ব্লাড দান করুন আমিও রমাযান মাসে ব্লাড দিয়েছি। 

সমাপনী বক্তব্য রাখেন, পটুয়াখালী ওলামা ফাউন্ডেশন এর সদস্য ও পিবিএফ এর প্রতিষ্ঠাতা মোঃ তোফাজ্জেল খাঁন , অফিস সম্পাদক,  ইনসাফ সমাজ কল্যাণ পরিষদ-আইএসকেপি এবং পটুয়াখালী ব্লাড ফাউন্ডেশন-পিবিএফ এর সাধারণ সম্পাদক। 

তোফাজ্জেল খান বলেন,  পিবিএফ নানান সেবামূলক কার্যক্রমে করে যাচ্ছে, আপনারা সবাই সাথে থাকলে ইনশাআল্লাহ পিবিএফ আরও এগিয়ে যাবে, আমি আশা রাখি আপনারা ৮০+ যে ভাইয়েরা  আজকে উপস্থিত হয়েছেন সকলকেই অভিন্দন।  সামনে অনুষ্ঠানে আপনারা সকলেই একজন করে বৃদ্ধি করবেন সদস্য এবং নিয়ে আসবেন। মানুষ মানুষের জন্য  রক্ত জীবনের জন্য। আমরা ২০ জন মধ্যেবিত্তগড়িব তাদের আজকে ইফতার করাতে পাড়বো এটাই আজকের সবচেয়ে আনন্দের বিষয়। সকলের সাথে থেকে সকলকে সাথে নিয়ে এগিয়ে যাবে পটুয়াখালী ব্লাড ফাউন্ডেশন। 

আরো উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের মাদরাসা সম্পাদক: মোঃ মামুন হোসাইন, সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক: মোঃ আরিফুর রহমান এবং দায়িত্বশীল এবং সদস্য গণসহ সাধারণ ছাত্র ভাইগণ  পটুয়াখালী সদর উপজেলার  উপদেষ্টা ডা. সাইফুল আরেফিন সভাপতি সজিব খান, সাধারণ সম্পাদক, আডনান সাকিব, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামসহ দশমিনা উপজেলার সভাপতি জনাব অলিউল্লাহ  সহ পিবিএফ এর সদস্যগণ উপস্থিত ছিলেন।


 প্রজন্মনিউজ২৪/আরা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ