রায়পুরে বকেয়া বেতন ও বোনাসের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত: ৩০ মার্চ, ২০২৪ ০৪:৪৩:৩৯

রায়পুরে বকেয়া বেতন ও বোনাসের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: রায়পুরে বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকরা। এসময় প্রায় চার ঘণ্টা ধরে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা। এতে সড়ক বন্ধ থাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হওয়ায় ভোগান্তিতে পড়েন যাত্রী ও মালবাহী যানবাহন।
 
আজ শনিবার (৩০ মার্চ) সকালে উপজেলার রাখালিয়া বাজার এলাকায় রায়পুর-ঢাকা অঞ্চলিক মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ দুই ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ কর্মসুচি পালন করেন তারা। এসময় ওই রুটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েন যাত্রীরা। এতে সড়কের দু’পাশে যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনকারী শ্রমিকরা জানান, কারখানার মালিক পক্ষ শনিবার সকালে শ্রমিকদের ৩ মাসের বেতন, ২ মাসের ওভারটাইম ও ঈদ বোনাস দেওয়ার কথা ছিল। কিন্তু কারখানা মালিকপক্ষ তা না দেওয়ায় কর্মবিরতি দিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করতে বাধ্য হন তারা। সকাল ৯টা থেকে ১১ টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন শ্রমিকরা। এছাড়া চুক্তি অনুুযায়ী মালিকপক্ষ শ্রমিকদের কোনো সুযোগ-সুবিধা দিচ্ছে না বলে জানান তারা। 

খবর পেয়ে রায়পুর থানার ওসি ইয়াছিন মজুমদার ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে ১২টার দিকে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান খান ওই কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বলে শ্রমিকদের এক মাসের বেতন ও বোনাসের ২৫শতাংশ পরিশোধের আশ্বাস দিলে বিক্ষোভ থেকে সরে দাঁড়ায় শ্রমিকদের একাংশ। তবে অপর একাংশ আশ্বাস না মেনে অবরোধ চালিয়ে যায় এবং পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশ বাধ্য হয়ে লাঠিচার্জ করলে ছত্রভঙ্গ হয়ে যায় বিক্ষুব্ধ শ্রমিকরা। এরপর অবরোধ তুলে দিলে সড়কে  যান চলাচল স্বাভাবিক হয়।  

এদিকে শ্রমিকদের অভিযোগের বিষয়ে মালিক পক্ষের কেউ গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হয়নি ।
প্রসঙ্গত- একই দাবিতে এর আগেও ২০১৮ সালের ১৩ আগস্টে রায়পুর-ঢাকা মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে দুই ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে এ বিক্ষোভ কর্মসুচি এই শ্রকিরা।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ