আইপিএলে রাসেলের ২০০ ছক্কা, সবচেয়ে বেশি কার

প্রকাশিত: ২৪ মার্চ, ২০২৪ ১২:০৭:৪১

আইপিএলে রাসেলের ২০০ ছক্কা, সবচেয়ে বেশি কার

নিজস্ব প্রতিনিধি: ২৫ বলে অপরাজিত ৬৪। আন্দ্রে রাসেল এই ইনিংস খেলার পথে মেরেছেন ৭ ছক্কা আর ৩ চার। এতে অবশ্য চমকের কিছু নেই। তিনি এভাবেই খেলেন। গতকাল ৭ ছক্কায় অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলার পথে আইপিএলে ২০০ ছক্কা মারার কীর্তি গড়েছেন এই ক্যারিবীয় তারকা। ১৭.৩ ওভারে সানরাইজার্স হায়দরাবাদের পেসার নাটারজানের বলে মারা ছক্কাটি আইপিএলে তাঁর ২০০তম। এরপর ছক্কা মেরেছেন আরও দুটি। সব মিলিয়ে রাসেলের ছক্কা এখন ২০২টি।

আইপিএলে ২০০ ছক্কার তালিকায় রাসেল অবশ্য প্রথম নন, তিনি এই কীর্তি গড়েছেন নবম ব্যাটসম্যান হিসেবে। এই তালিকায় সবার প্রথমে নাম লিখিয়েছেন আইপিএলে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডের মালিক ক্রিস গেইল। তিনি ছক্কা মেরেছেন ৩৫৭টি। একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে ৩০০ ছক্কার রেকর্ড গেইলের। গেইল ২০২১ সালের পর আর আইপিএল খেলেননি।

২০০ ছক্কার কীর্তিতে রাসেল এক জায়গায় অবশ্য গেইলকে ছাড়িয়ে গেছেন। রাসেল ২০০ ছক্কা মারতে খেলেছেন ১৩২২ বল, যেখানে গেইলের লেগেছে ১৮১১ বল। আরেক ওয়েস্ট ইন্ডিয়ান কাইরন পোলার্ডের ২০০ ছক্কা মারতে লেগেছিল ২০৫৫ বল। এ ছাড়া রাসেল একমাত্র ক্রিকেটার, যাঁর আইপিএলে ২০০ ছক্কা ১০০ ইনিংসের কম খেলে। ২০০ ছক্কা মারতে গেইল খেলেছেন ৯৭ ইনিংস।


প্রজন্মনিউজ২৪/আরা 


 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ