জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন চলছে-ডামি সরকারের পতন না হওয়া পর্যন্ত চলবে: ড. মঈন খান

প্রকাশিত: ২২ মার্চ, ২০২৪ ০৩:২৪:৫৩

জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন চলছে-ডামি সরকারের পতন না হওয়া পর্যন্ত চলবে: ড. মঈন খান

নিজস্ব প্রতিবেদন: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন চলছে এবং ডামি সরকারের পতন না হওয়া পর্যন্ত চলবে। যারা জোর করে ক্ষমতায় আছেন, দেশের জনগণ এই ডামি সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। জনগনের সেবা নয়, ক্ষমতায় টিকে থাকা বর্তমান সরকারে একমাত্র লক্ষ্য। দেশে কোনো নির্বাচনি ব্যবস্থা নেই, সব ধ্বংস করে দিয়েছে। শুধু রাজনীতি নয়, সমাজের সবকিছু গ্রাস করছে সরকার। ক্ষমতা হারানোর ভয়ে ভীত তারা।
বৃহস্পতিবার (২১ মার্চ) গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটের অধিকার আদায়ের সংগ্রামে গুম-খুনের শিকার, কারা নির্যাতিত দলীয় নেতা-কর্মী এবং তাঁদের পরিবারের সম্মানার্থে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি খুলনা মহানগরীর উদ্যোগে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক মন্ত্রী ও বিশিষ্ট শিক্ষাবিদ ড. আব্দুল মঈন খান আরো বলেন, দেশে যখন একদলীয় সরকার কায়েম হয়, তখন পরিস্থিতি এখনকার মতোই হবে। ক্ষমতা ধরে রাখার জন্য প্রশাসন ও বিচার ব্যবস্থাকে কুক্ষীগত করে রেখেছে সরকার। সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। বর্তমান ডামি সরকারের একটি দেশের কৃতদাসে পরিনত হয়েছে। ৭ জানুয়ারি দেশে একটি ডামি নির্বাচন হয়েছে।  বিএনপির আহবানে সারা দিয়ে ৬২টি রাজনৈতিক দল জনগনের কাছে ভোট বর্জনের আহবান জানিয়েছিলো। জনগণ সে আহবানে সাড়া দিয়ে জনগণ ভোট বর্জন করেছে। আওয়াম ীলীগের নেতারাই বলেছেন বিএনপির নেতাদের জেলে না রাখলে তারা নির্বাচনের মাঠে থাকতে পারতো না। ৭ জানুয়ারি দেশের জনগণ একটাই ম্যাসেস দিয়েছেন তারা ডামি সরকারের পক্ষে নাই- জনগণ বিএনপির সাথে আছে। সাংবাদিক সাগর রুনি হত্যার বিচার পায়নি তাদের পরিবার। সীমান্তে আমাদের নিরীহ জনগণকে হত্যা করছে কিন্তু ডামি সরকার তাদের প্রভূদের বিরুদ্ধে কোন কথা বলছেন না। সরকার যারপর নাই হিংসাত্মক আক্রমনের শিকার বিএনপির লাখ লাখ পরিবার। খুন গুম করা হয়েছে বিএনপির অনেক নেতাকর্মীকে। কিন্তু বিএনপি এখনো নিরবে সবকিছু সহ্য করছে। বিএনপি হিংসাত্মক রাজনীতিতে বিশ্বাস করে না। বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে না- বিএনপি জনগণের কথা বলে। শান্তিপুর্ণভাবে সরকারকে ক্ষমতা থেকে বিদায় নেয়ার আহবান জানিয়ে তিনি আরো বলেন, বিএনপি জনগণকে গনতন্ত্র, ভোটাধিকার ফিরিয়ে দিতে চায়। শান্তিপূর্ণ আন্দোলন ততদিন চলবে- যতদিন না করার বিদায় নেবে। অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়াল অংশগ্রহন করেন। তিনি যুবনেতা শহীদ মিজানের পরিবারকে একটি ইজিবাইক প্রদান করেন। ইফতার মাহফিল অনুষ্ঠানে যারা তাবেদার সরকারের হাতে খুন-গুমের শিকার হয়েছেন তাদের স্মরণ করা হয়। আলোচনা শেষে নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনায়, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় বিশেষ দোয়া করা করা হয়।
বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও মহানগর বিএনপির আহবায়ক এ্যাড. এস এম শফিকুল আলম মনার সভাপতিত্বে ও সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত, সহ সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডু, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, সাবেক সংসদ সদস্য শেখ মুজিবুর রহমান, সাবেক সংসদ সদস্য সৈয়দা নার্গিস আলী, ইঞ্জি. আকরাম হোসেন তালিম, মোজাফ্ফর আলমসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সাংবাদিক, আইনজীবী, চিকিৎসক ও দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন প্রমূখ।


প্রজন্মনিউজ২৪/এমএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ