বিমান বাংলাদেশ এয়ারলাইনসে বড় নিয়োগ, পদ ১১২

প্রকাশিত: ২১ মার্চ, ২০২৪ ০১:০৮:৪৭

বিমান বাংলাদেশ এয়ারলাইনসে বড় নিয়োগ, পদ ১১২

নিজস্ব প্রতিনিধি: বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ১৩ ক্যাটাগরির পদে ১১২ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউট থেকে চার বছর মেয়াদি বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন ইলেকট্রিক্যাল, অ্যারোনটিক্যাল, অ্যারোস্পেস অথবা মেকাট্রনিকস ডিগ্রি অথবা পদার্থবিজ্ঞান, ফলিত পদার্থবিজ্ঞান অথবা গণিতে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলে প্রতিটিতে কমপক্ষে জিপিএ–৪.৫ (৫–এর স্কেল) অথবা ডিপ্লোমা ডিগ্রির ক্ষেত্রে সিজিপিএ–৩.৬ (৪–এর স্কেলে) এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে সিজিপিএ–৩.০ (৪–এর স্কেলে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যেকোনো ৫টি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যেকোনো দুটি বিষয়ে ন্যূনতম বি থাকতে হবে। 

কম্পিউটার জ্ঞান ও ইংরেজিতে দক্ষতা বাঞ্ছনীয়। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্জিত শিক্ষা বা ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি, যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই, সেসব ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড, বিশ্ববিদ্যালয় বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য নয়। অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর। বেতন স্কেল: ২৬,৫০০-৫৭,৯৫০ টাকা

২.পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার করপোরেট সেফটি/কোয়ালিটি অ্যাসুরেন্স/ফ্লাইট ডেটা মনিটরিং পদসংখ্যা: ৭  যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউট থেকে চার বছর মেয়াদি বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন অ্যারোনটিক্যাল, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস অথবা অ্যারোস্পেস ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলে প্রতিটিতে কমপক্ষে জিপিএ–৪.৫ (৫–এর স্কেল) অথবা ডিপ্লোমা ডিগ্রির ক্ষেত্রে সিজিপিএ–৩.৬ (৪–এর স্কেলে) এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে সিজিপিএ–৩.০ (৪–এর স্কেলে) থাকতে হবে। 

ও লেভেলে গড়ে যেকোনো ৫টি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যেকোনো দুটি বিষয়ে ন্যূনতম  বি থাকতে হবে। কম্পিউটার জ্ঞান ও ইংরেজিতে দক্ষতা বাঞ্ছনীয়। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্জিত শিক্ষা বা ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি, যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই, সেসব ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড, বিশ্ববিদ্যালয় বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

৩.পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার অপারেশনস (জিএসই, পুরুষ)পদসংখ্যা: ১২ যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে চার বছর মেয়াদি বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, মেকানিক্যাল, অটোমোবাইল, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন বা মেকাট্রনিকস ডিগ্রিধারী হতে হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলে প্রতিটিতে কমপক্ষে জিপিএ–৪.৫ (৫–এর স্কেল) অথবা ডিপ্লোমা ডিগ্রির ক্ষেত্রে সিজিপিএ–৩.৬ (৪–এর স্কেল) থাকতে হবে। বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে সিজিপিএ–৩.০ (৪–এর স্কেলে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যেকোনো ৫টি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যেকোনো ২টি বিষয়ে ন্যূনতম বি থাকতে হবে। কম্পিউটার জ্ঞান ও ইংরেজিতে দক্ষতা বাঞ্ছনীয়। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্জিত শিক্ষা বা ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি, যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই, সেসব ক্ষেত্রে এদেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড, বিশ্ববিদ্যালয় বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য নয়। বয়স: ২১ মার্চ ২০২৪ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর। বেতন স্কেল: ২৬,৫০০-৫৭,৯৫০ টাকা

যোগ্যতা: কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স, সিএসই, আইটি, ইইই, ইটিই বা ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলে প্রতিটিতে কমপক্ষে জিপিএ–৩.০ (৫–এর স্কেলে) এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে সিজিপিএ–৩.০ (৪–এর স্কেলে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যেকোনো ৫টি বিষয়ে এবং  এ লেভেলে গড়ে যেকোনো দুটি বিষয়ে ন্যূনতম  ডি থাকতে হবে। কম্পিউটার জ্ঞান থাকতে হবে। যেকোনো প্রোগ্রামিং ভাষাতে জ্ঞান থাকতে হবে। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্জিত শিক্ষা বা ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি, যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই, সেসব ক্ষেত্রে এদেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড, বিশ্ববিদ্যালয় বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য নয়। বয়স: ২১ মার্চ ২০২৪ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।


প্রজন্মনিউজ২৪/আরা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ