যে ইতিহাস গড়ে আবারও সেমিফাইনালে ম্যানসিটি

প্রকাশিত: ১৭ মার্চ, ২০২৪ ১২:৫৪:৩১

যে ইতিহাস গড়ে আবারও সেমিফাইনালে ম্যানসিটি


নিজস্বপ্রতিনিধি:আবারও ইংলিশ এফএ কাপের সেমিফাইনাল নিশ্চিত করল ম্যানচেস্টার সিটি। শনিবার রাতে কোয়ার্টার ফাইনালে নিউ ক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে উড়িয়ে সেমিফাইনাল ওঠে পেপ গার্দিওলার দল। এর মধ্য দিয়ে এফএ কাপে ইতিহাস গড়ল ম্যানসিটি। কেননা,টানা ষষ্ঠবারের মতো সেমিফাইনালে উঠল দলটি। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটির আগে এফএ কাপের ইতিহাসে আর কোনও দল এতোবার টানা শেষ চারে খেলতে পারেনি। ম্যানসিটির এবারের রেকর্ডের কারিগর পর্তুগিজ তারকা বার্নার্ডো সিলভা। নিউ ক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে দুটি গোলই করেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।

ম্যাচের ১৩ মিনিটেই বার্নার্ডো সিলভার গোলে এগিয়ে যায় ম্যানসিটি। এ সময় রদ্রির বাড়িয়ে দেওয়া বল বক্সের মধ্যে পেয়ে ডান পায়ে শট নেন তিনি। তার শট নিউ ক্যাসেলের রক্ষণভাগের খেলোয়াড় ড্যান বার্নের গায়ে লেগে গোলরক্ষকের নাগালের বাইরে দিয়ে জালে জড়ায় বল।
৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই পর্তুগিজ তারকা ফুটবলার। এ সময় রুবেন দিয়াজ তাকে বল বাড়িয়ে দেন। বক্সের মধ্যে লাইনের সামনে পেয়েই বাম পায়ে শট নেন। সেটি রুখতে ঝাপিয়ে পড়েন নিউ ক্যাসলের গোলরক্ষক। কিন্তু টাইমিং ঠিকমতো না হওয়ায় বল তার শরীরের নিচ দিয়ে জালে জড়ায় দূরের পোস্ট দিয়ে।

৩৬ মিনিটে নিউক্যাসলের আলেক্সাজান্ডা ইসাক একটি গোল প্রায় শোধ দিয়েই ফেলেছিলেন। কিন্তু ম্যানসিটির গোলরক্ষক স্টেফান ওর্তেগা সেটা দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন। ম্যাচে তারা গোলের এই একটি সুযোগই পেয়েছিল। ম্যাচের বাকি সময়ে আরলিং হালান্ড ও জেরেমি ডকু বেশ কিছু সুযোগ তৈরি করেও সেগুলো থেকে গোল আদায় করে নিতে পারেননি। তাতে ২-০ ব্যবধানের জয়ে সেমিফাইনাল নিশ্চিত হয় স্কাই ব্লুজদের।

অপর কোয়ার্টার ফাইনালে কভেন্ট্রি সিটি অঘটন ঘটিয়ে ৩-২ গোলে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে। তারা অবশ্য কঠিন প্রতিপক্ষ ম্যানসিটিকে পেয়েছে। বাকি দুই কোয়ার্টার ফাইনালে আজ রবিবার রাতে চেলসি-লেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল খেলবে। অপর সেমিফাইনালে মুখোমুখি হবে এই দুই ম্যাচের জয়ী দল।


প্রজন্মনিউজ২৪/আরা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ