নোবিপ্রবি ও শাবিপ্রবিতে ইফতারে নিষেধাজ্ঞা, প্রতিবাদে হাবিপ্রবিতে গণইফতার

প্রকাশিত: ১৩ মার্চ, ২০২৪ ০৯:৩৫:৩৯

নোবিপ্রবি ও শাবিপ্রবিতে ইফতারে নিষেধাজ্ঞা, প্রতিবাদে হাবিপ্রবিতে গণইফতার

হাবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে ইফতার পার্টি আয়োজনের উপর নিষেধাজ্ঞা আরোপ করে চিরায়ত বাঙালী মুসলিম সংস্কৃতির উপর নগ্ন হস্তক্ষেপের প্রতিবাদে গণ-ইফতারের আয়োজন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১২ মার্চ) রমজানের প্রথম দিনে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বিকেল ৫টায় শিক্ষার্থীরা গণ-ইফতার করবেন।

এ বিষয়ে  শিক্ষার্থীরা বলেন, বাঙালির চিরায়ত মুসলিম সংস্কৃতি রমজান, সেহেরি ও ইফতার। এই সংস্কৃতি ও ধর্মীয় রীতির উপর হস্তক্ষেপ কখনও কাম্য নয়। সম্প্রতি শাবিপ্রবি ও নোবিপ্রবিতে ঘটে যাওয়া ঘটনায় দুই ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের সংহতি জানিয়ে আমরাও আয়োজন করছি গণ ইফতার কর্মসূচি। আজ আসরের নামাজের পরই আমাদের টিএসসিতে এ কর্মসূচি পালন করব। সবাইকে আসার অনুরোধ জানাচ্ছি।
তারা আরও জানায়, সকলের জন্য ইফতার  ব্যবস্থা থাকবে এবং মেয়েদের জন্য আমরা আলাদা বসার ব্যবস্থা ও করেছি।

এর আগে গত সোমবার (১১ মার্চ) সকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টি আয়োজন না করার নির্দেশ দেওয়া হয়।একইদিনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মুহাম্মদ আলমগীর সরকার স্বাক্ষরিত আরেকটি বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টি আয়োজন না করার নির্দেশ দেওয়া হয়।

উক্ত বিজ্ঞপ্তি দুটিতে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে এ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলকে আসন্ন রমজান মাসে ক্যাম্পাসে ইফতার পার্টির আয়োজন না করার জন্য অনুরোধ জানানো হলো।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ