গরুর গোশতের উপর নিষেধাজ্ঞা তুলে নিল রাবি প্রশাসন

প্রকাশিত: ০৯ মার্চ, ২০২৪ ০৬:০১:২০

গরুর গোশতের উপর নিষেধাজ্ঞা তুলে নিল রাবি প্রশাসন

অনলাইন ডেস্ক: সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের দাবির পরিপেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়ত আমীর আলী হলে রমজান মাসে সেহরিতে গরুর গোশত রান্নার উপর নিষেধাজ্ঞা দেয় হল প্রশাসন। 

এই সিদ্ধান্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড়ে উঠলে ফের আলোচনার মাধ্যমে এই নিষেধাজ্ঞা তুলে নেয় হল হল প্রশাসন। 

এ বিষয়ে আবিদুর রহমান নামে এক শিক্ষার্থী বরেন, হিন্দু ধর্মে গরুর গোশত খাওয়ায় নিষেধাজ্ঞা থাকলেও ইসলাম ধর্মে তো নেই। তাহলে আমরা কেন গরুর গোশত খেতে পারব না? যাহোক হল প্রশাসন সিদ্ধান্ত পরিবর্তন করায় আমরা খুশি হয়েছি। আমরা চাই হিন্দু , মুসলমান ভাই হয়ে থাকতে।  

এ বিষয়ে সনাতন বিদ্যার্থী সংসদের সিনিয়র সহ-সভাপতি মনু মোহন বাপ্পা বলেন, আমাদের হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান সকলের সাথে সম্প্রীতির সম্পর্ক। আজ সকাল থেকে বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করা হয়েছে। এখন যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাতে আমরাও খুশি। 

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক মাহমুদুল হাসান টুটুল বলেন,আসলে বিষয়টি মোটেও এমন নয়। রমযানে মাসে যেহেতু সব হোটেল-রেষ্টুরেন্ট বন্ধ থাকে সেহেতু সনাতনী শিক্ষার্থীদের কথা চিন্তা করে সবাই মিলে গরুর গোশত রান্না না করার সিদ্ধান্ত নেয়।  কারণ সনাতনী শিক্ষার্থীরা সেহরির সময় খাবার নিয়ে রাখার সিদ্ধান্ত নেয়। কিন্তু কিছু শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুলভাবে বিষয়টিকে উপস্থাপন করে। ফলে সমালোচনার সৃষ্টি হয়। দু’শয়ের অধিক শিক্ষার্থী  নিয়ে আমরা আজ আবার বসে সকলের মতামতের ভিত্তিতে গরুর গোশত রান্নার উপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছি। 

তিনি আরও বলেন, তবে যেদিন গরুর গোশত রান্না হবে সেদিন সনাতন শিক্ষার্থীদের জন্য আলাদা রান্না হবে। তার জন্য যাবতীয় তৈজসপত্র ভাড়া করে আনা হবে। 


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ