এ অবৈধ সরকারকে বিদায় নিতেই হবে : খুলনা মহানগর বিএনপি

প্রকাশিত: ০৯ মার্চ, ২০২৪ ০৫:৫৩:২৩

এ অবৈধ সরকারকে বিদায় নিতেই হবে : খুলনা মহানগর বিএনপি

নিজস্ব প্রতিবেদক: সরকার জনগণের ভোটের অধিকার হরণ করে অবৈধভাবে ক্ষমতায় এসেছে উল্লেখ করে মহানগর বিএনপির আহবায়ক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এড. শফিকুল আলম মনা বলেছেন, অবৈধ সরকার দেড়দশক ধরে অত্যাচার-নিপীড়ন করেছেন, জেলখানায় ১৫ জনকে মেরে ফেলেছেন, অসংখ্য নেতাকর্মীকে গুম করেছেন, অর্ধলক্ষ নেতাকর্মীকে জেলে পুরেছেন। বিএনপি সব কিছু মনে রাখবে। ৭ জানুয়ারির নির্বাচনী প্রহসন দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ প্রত্যাখ্যান করেছে। দ্বাদশ সংসদ বাতিল ও একদফা দাবিতে আমাদের আন্দোলন চলছে। চলমান আন্দোলনের মাধ্যমে ডামি সরকারকে বিদায় নিতেই হবে।

শনিবার (৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় মহানগর বিএনপির বিশেষ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মনা আরো বলেন, গত বছর তিনবার বিদ্যুতের দাম বৃদ্ধির পর এই ফ্যাসিবাদী সরকার কোন যুক্তিতে আবার বিদ্যুতের দাম বৃদ্ধি করছে, তা আমাদের বোধগম্য নয়। বিদ্যুতের দাম বৃদ্ধি মানে কলকারখানার উৎপাদন খরচ বৃদ্ধি, কলকারখানার উৎপাদন খরচ বৃদ্ধি মানে সাধারণ জিনিসপত্রের দাম আরেক দফা বৃদ্ধি। সাধারণ মানুষ এখন দুই বেলা দুই মুঠো ভাত খেতে হিমশিম খেতে হয়, সেখানে জিনিসপত্রের দাম আরেক দফা বৃদ্ধি করলে সাধারণ জনগণকে কিভাবে বাঁচবে? এই ব্যাপারেই সরকারের কোনো চিন্তা-ভাবনা নেই। কারণ এই সরকার একটি গণবিচ্ছিন্ন সরকার। গত ১৫ বছর ধরে আমরা সরকারকে বলে আসছি, গরিব মানুষ যাতে পেট ভরে খেতে পারে, সচ্ছল মানুষ যেন রোজার সময় নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রগুলো কিনতে পারে। কিন্তু সরকার তাতে কর্ণপাত করে না, নিজেদের হালুয়া রুটি-ক্ষমতা পাকাপোক্ত করার জন্য যা যা দরকার তাই করে। কারণ তারা চায় না বাংলাদেশের মানুষ সুখে থাকুক, তারা চায় না বাংলাদেশের মানুষ পেট ভরে দুবেলা ভাত খাক। সভায় মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, সামনে পবিত্র রমজান মাস আসছে, রমজানকে কেন্দ্র করে সরকারদলীয় সিন্ডিকেট জিনিসপত্রের দাম আরেক দফা বাড়িয়ে প্রমাণ করেছে যে এই সরকার জনগণের নয়। প্রতিনিয়ত মিথ্যা মামলা দিয়ে সরকার বিএনপিরসহ এর অঙ্গসংগঠক নেতাকর্মীদের হয়রানি করছে। তিনি অবিলম্বে সকল রাজবন্দীদের মুক্তি দাবি করেন। একই সাথে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে সকলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে থাকার আহবান জানান।

সভা থেকে মহানগরীর ৫ থানায় পবিত্র রমাজানে নেতাকর্মী ও নগরীর বিশেষ ব্যক্তিদের সম্মানে ইফতার মাহফিল করার সিদ্ধান্ত গৃহিত হয়। সভা থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের অসহায় নেতাকর্মীদের রমজান মাসে খাদ্য সামগ্রী সহায়তা করার সিদ্ধান্ত গৃহিত হয়। সভা থেকে দলকে সুসংগঠিত করতে সাংগঠনিক বিভিন্ন সিদ্ধান্ত গৃহিত হয়।’

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, স.ম আ. রহমান, কাজী মাহমুদ আলী, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, শেখ সাদি, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, শেখ জাহিদুল ইসলাম, কে এম হুমায়ূন কবির (ভিপি হুমায়ুন), মোঃ মুরশিদ কামাল, কাজী মিজানুর রহমান, মোল্লা ফরিদ আহমেদ, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, শেখ ইমাম হোসেন, আবু সাইদ হাওলাদার আব্বাস, সাহিনুল ইসলাম পাখি, বিপ্লবুর রহমান কুদ্দুস, এড. চৌধুরী তৌহিদুর রহমান তুষার, নাজির উদ্দিন নান্নু, আহসান উল্লাহ বুলবুল, অ্যাড. মোহাম্মদ আলী বাবু, আনসার আলী, নাসির খান, আব্দুস সালাম, আলমগীর হোসেন, কাজী শাহ নেওয়াজ নিরু, আব্দুর রহমান ডিনো, মো. জাহিদ হোসেন, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, শেখ ফারুক হোসেন, মুজিবর রহমান, আজিজা খানম এলিজা, কাজী নেহিবুল হাসান নেহিম, নুর ইসলাম বাচ্চু, ইসতিয়াক আহমেদ ইস্তি, আবু সাঈদ শেখ, আবু দাউদ দ্বীন মোহাম্মাদ, এ্যাড. কানিজ ফাতেমা আমিন, কাজী আব্দুল জলিল, আলমগীর হোসেন তালুকদার, মোঃ আলতাফ হোসেন খান, সরদার শফিকুল আমিন লাভলু, আব্দুল ওহাব, আসাদুজ্জামান আসাদ, মোঃ শহীদ খান, মোঃ মতলুবুর রহমান মিতুল, মোঃ শাহ্ জালাল, মেশকাত আলী, জাহাঙ্গীর হোসেন, মোস্তফা কামাল প্রমূখ।

সভা শেষে বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপি অঙ্গ দলের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে থেকে লিফলেট বিতরণ শুরু করে বিভিন্ন সড়ক-মার্কেটে ও গণসংযোগ করেন।


প্রজন্মনিউজ২৪/এমআই  

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ