ইউআইটিএস-এ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের নবীন বরণ ও বসন্ত উৎসব ১৪৩০ অনুষ্ঠিত

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ০৭:৪৩:৪৮ || পরিবর্তিত: ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ০৭:৪৩:৪৮

ইউআইটিএস-এ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের নবীন বরণ ও বসন্ত উৎসব ১৪৩০ অনুষ্ঠিত

ইউআইটিএস প্রতিনিধি: ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ইউআইটিএস সিভিল ইঞ্জিনিয়ারিং ক্লাব (ইউসেক)-এর উদ্যোগে আজ ২৯ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার, সকাল ১০:৩০ টায় বিশ্ববিদ্যালয়ে নিজস্ব ক্যাম্পাসের পিএইচপি স্কয়ারে বসন্ত উৎসব ১৪৩০ বঙ্গাব্দ ও বসন্তকালীন সেমিস্টার ২০২৪-এর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) জনাব আয়শা আকতার-এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া। 

মাননীয় উপাচার্য প্রধান অতিথির বক্তব্যে বলেন, "বিশ্ববিদ্যালয় হচ্ছে সেই স্থান যেখানে সারা দেশের ভিন্ন ভিন্ন সংস্কৃতি একত্রিত হয়। প্রকৃত মানুষ হবার ক্ষেত্রে এই ভিন্ন ভিন্ন সংস্কৃতি আমাদের উপর বিশেষ প্রভাব ফেলে।" তিনি আরো বলেন, "বিশ্ববিদ্যালয় হচ্ছে স্বাধীন শিক্ষা প্রতিষ্ঠান, এখানে মুক্তভাবে নিজেদেরকে মেলে ধরতে হবে, তার জন্য বিশ্ববিদ্যালয়ে যে সকল সুযোগ সুবিধা রয়েছে তার সাথে ডিজিটাল টেকনোলজির যথাযথ ব্যবহার করতে হবে।" তিনি নবীন শিক্ষার্থীরা যেন দক্ষ সিভিল ইঞ্জিনিয়ার হয়ে দেশ ও জাতির কল্যাণে নিজেদেরকে নিয়োজিত করে এবং প্রকৃত মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলে তার আহবান জানান। ইউআইটিএস-এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ দক্ষ ও আদর্শবান সিভিল ইঞ্জিনিয়ার তৈরির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে তিনি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সকলকে ধন্যবাদ সেইসাথে নবীন শিক্ষার্থীদের স্বাগত ও বসন্তের শুভেচ্ছা জানান।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস-এর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ এর ডিন অধ্যাপক ড. মোঃ আশরাফুল ইসলাম ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক ও ছাত্রকল্যান উপদেষ্টা জনাব মোঃ তারিকুল ইসলাম । 
স্বাগত বক্তব্যে নবীন শিক্ষার্থীদের স্বাগত জানানোর পাশাপাশি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক জনাব মোঃ হাসান ইমাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ আবু বক্কর সিদ্দিক ও নাশরাহ্ আহসান। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবকবৃন্দ-সহ জনসংযোগ কর্মকর্তা জনাব মোঃ সাইফুল ইসলাম। উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। 

উক্ত অনুষ্ঠানে শরৎকালীন সেমিষ্টার ২০২৩ এর সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী মেধাবী শিক্ষার্থীদের ডিপার্টমেন্টের পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হয়। এরপর ইউসেক এর নবগঠিত কমিটির পক্ষ থেকে সদ্য বিদায়ী কমিটির সম্মানিত সদস্যদের সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়। পরে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ