কুসিক মেয়র উপ-নির্বাচন:মনোনয়নপত্র জমা দিলেন বাহার–কন্যা তাহসীন

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারী, ২০২৪ ০৪:১১:৫৭

কুসিক মেয়র উপ-নির্বাচন:মনোনয়নপত্র জমা দিলেন বাহার–কন্যা তাহসীন

অনলাইন ডেস্ক: কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন মহানগর আওয়ামী লীগের নেতা তাহসীন বাহার। আজ মঙ্গলবার দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেনের কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন।

তাহসীন বাহার কুমিল্লা-৬ (আদর্শ সদর, সিটি করপোরেশন ও সেনানিবাস এলাকা) আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দীন এবং কুমিল্লা মহিলা সমিতির সভাপতি মেহেরুন্নেছার বড় মেয়ে। তাহসীন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তিনি কুমিল্লা মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকেরও দায়িত্ব পালন করছেন। মেয়র প্রার্থীদের মধ্যে তিনি সর্বকনিষ্ঠ।

দলীয় নেতা-কর্মীরা বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনসহ স্থানীয় সরকারব্যবস্থার নির্বাচনগুলোয় দলীয়ভাবে মনোনয়ন না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। অর্থাৎ কাউকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হবে না। যাঁর যাঁর মতো করে স্বতন্ত্রভাবে দলের নেতারা নির্বাচন করতে পারবেন। যেকোনো প্রার্থীর পক্ষে দলের নেতারা ভোট করতে পারবেন। এর পরিপ্রেক্ষিতে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নেতারা তাহসীনকে সমর্থন দেওয়ার ঘোষণা দেন।

মনোনয়নপত্র জমাদানের পর গণমাধ্যমকে তাহসীন বাহার বলেন, ‘আমার বাবা (আ ক ম বাহাউদ্দীন) কুমিল্লার মানুষের জন্য ভালো কাজ করেছেন। আমিও একটি পরিকল্পিত সুন্দর নগরী করতে চাই। তরুণদের নিয়ে সবুজে ঘেরা একটি স্মার্ট শহর গড়ে তুলব। সুষ্ঠু পরিকল্পনা নিয়ে সুন্দর কুমিল্লা নগরী গড়ে তুলব।’

এ সময় তাহসীনের সঙ্গে উপস্থিত ছিলেন তাঁর মা মেহেরুন্নেছা, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও কুমিল্লার সরকারি কৌঁসুলি (পিপি) মো. জহিরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকউল্লাহ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জি এস সহিদ, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ নুরুর রহমান, কুমিল্লা সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হাবিবুর আল আমিন সাদী, কুমিল্লা সিটি করপোরেশনের টানা ছয়বারের কাউন্সিলর জমীর উদ্দিন খান প্রমুখ।

রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, দুপুরে চারজন মনোনয়নপত্র জমা দেন। মোট সাতজন মনোনয়নপত্র নেন। বিকেল পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মনোনয়নপত্র জমাদানের শেষ দিন আজ।

নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সূত্র আরও জানায়, কুমিল্লা সিটি করপোরেশনে ভোটারের সংখ্যা ২ লাখ ৪২ হাজার ৪৫৮। আগামী ৯ মার্চ কুমিল্লা সিটি করপোরেশনের ১০৫টি ভোটকেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ১৩ ডিসেম্বর কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক মারা যান। তাঁর মৃত্যুতে মেয়রের পদ শূন্য হয়।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ