ফেব্রুয়ারিতে ফের মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারী, ২০২৪ ১১:৪৯:৩৪

ফেব্রুয়ারিতে ফের মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক: ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। এই দুই ফুটবল পরাশক্তি সবশেষ মুখোমুখি হয়েছিল ২০২৩ সালের নভেম্বরে। ২০২৬ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে শেষবার দেখা হয় দুইদলের। যেখানে আর্জেন্টিনা ১-০ গোলে ব্রাজিলকে পরাজিত করে। এবার চলতি বছরে আবারো মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার সুপার ক্লাসিকো ম্যাচ। তবে এবার জাতীয় দলের মধ্যে নয় হবে দুইদলের অনূর্ধ্ব-২৩ দলের মধ্যে। 

এই মুহূর্তে চলছে ২০২৪ প্যারিস অলিম্পিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব। ইতোমধ্যে লাতিন আমেরিকার শক্তিশালী দুইদেশ আর্জেন্টিনা ও ব্রাজিল বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। যেখানে এ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল আর বি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। 

বাছাইয়ের চূড়ান্ত পর্বে আগামী ৫ ফেব্রুয়ারি আর্জেন্টিনা মুখোমুখি হবে ভেনেজুয়েলার। পরবর্তীতে ৮ ফেব্রুয়ারি প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। অন্যদিকে, ব্রাজিল ৫ ফেব্রুয়ারি প্যারাগুয়ে ও ৮ ফেব্রুয়ারি ভেনেজুয়েলার মুখোমুখি হবে। আর ১১ ফেব্রুয়ারি চলতি বছরে প্রথমবারের মতো সুপার ক্লাসিকো ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল এবং আর্জেন্টিনা। ভেনিজুয়েলার কারাকাসে হবে ম্যাচটি।

অলিম্পিকের নিয়মানুসারে লাতিন আমেরিকা থেকে দুটি দল অংশ নিতে পারবে। সেই দুটি দল কারা হবে তা জানতে অপেক্ষা করতে হবে আরও কিছু দিন। তবে ইতোমধ্যে লাতিন অঞ্চলের গ্রুপ পর্বের ম্যাচ শেষ হয়েছে। দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হয়েছে চারটি দল। গ্রুপ ‘এ’ থেকে ব্রাজিলের সঙ্গে উঠেছে ভেনেজুয়েলা ও গ্রুপ ‘বি’ থেকে আর্জেন্টিনার সঙ্গে উঠেছে প্যারাগুয়ে।  এ চারটি দল বাছাইপর্বের চূড়ান্ত পর্বে একে অপরের মুখোমুখি হবে। সেখান থেকে শীর্ষে থাকা দু’দলই পাবে প্যারিস অলিম্পিকে খেলার সুযোগ যেটি মাঠে গড়াবে চলতি বছরের জুলাইতে।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ