ইমামকে মারধরের অভিযোগ ইউপি চেয়ারম্যারনের বিরুদ্ধে

প্রকাশিত: ১৯ জানুয়ারী, ২০২৪ ১১:৪১:৫২

ইমামকে মারধরের অভিযোগ ইউপি চেয়ারম্যারনের বিরুদ্ধে

ভোলা জেলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশনে আবুবকরপুর ইউপি চেয়ারম্যান সিরাজ জমাদার ও তাঁর বাহিনীর বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। অনেক আগ থেকেই এলাকার আলেম-ওলামা, সাধারণ মানুষকে মারধর করার অভিযোগ সিরাজ জমাদারের বিরুদ্ধে।

আহত ইমাম আজ বৃহস্পতিবার তাকে মারধর ও নির্যাতনের অভিযোগ নিয়ে দুলারহাট থানায়  মামলার এজাহার দিলে ওসি মামলা এফআইআর করেনি।

এ ব্যাপারে চরফ্যাশন ইমাম সমিতি শনিবার দুলারহাট বাজারে মানববন্ধন করবেন বলে জানা গেছে। 

আবু বকরপুর ইউনিয়নে  তার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ সাধারণ লোকজন। যখন যাকে খুশি তাকে মারধর, হামলা, নির্যাতন করছে। এমনকি জোর-জবরদস্তিসহ নানা অপরাধ করে যাচ্ছেন। সিরাজ জমাদার নিজে আবু তাহের মেম্বার, রন্টু মেম্বার, জহির, নাঈম,এমরান ও রনিসহ আরও নাম না জানা অন্তত ২০ জনকে নিয়ে  গড়ে তুলেছেন সিরাজ বাহিনী। ক্ষমতার অপব্যবহার করে প্রকাশ্যে নিরাপরাধ মানুষ পিটিয়ে এলাকায় মূর্তিমান আতংকে পরিনত হয়েছে সিরাজ। এলাকবাসির অভিযোগ সিরাজ জমাদার ওলামা আলেমদেরকে সহ্য করতে পারেন না। ওয়াজ মাহফিলের জন্য আর্থিক সহযোগিতার লিপলেট নিয়ে হাট বাজারে টাকা তুলতে গেলে ইমামকে প্রকাশ্যে বাজারে  পিটিয়ে রক্তাক্ত করে সিরাজ জমাদার ও তার সাথে থাকা অপর সহযোগিরা। তার এসব অপকর্মের ঘটনা গণমাধ্যমে মুখ খোলায় তার বাহিনীর সদস্যরা অসহায়দের ভয়ভীতি দেখাচ্ছে।

জানা যায় গত ১ মাসে তার বাহিনী কর্তৃক  মারধর ও নির্যাতনের শিকার হয়েছেন অনেকে। আবুবকরপুর ইউনিয়নের সোনা মসজিদের খতিব মাও. মাইনুল ইসলাম জিহাদী, মোটরবাইক ড্রাইভার সামছুদ্দিন, ব্যবসায়ী রাশেদ, মহিউদ্দিন, মো. কাদের, ইসমাইল কাজিসহ  অর্ধশত সাধারণ মানুষ।

এ বিষয়ে আবুবকরপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি শফিউদ্দিন হাওলাদার বলেন, ক্ষমতাসীন দলের চেয়ারম্যান হওয়ায় সিরাজ জমাদার বেপরোয়া হয়ে উঠেছে এ ধরনের অভিযোগ রয়েছে। তার ইচ্ছার বিরুদ্ধে গেলেই  নির্যাতনের শিকার হচ্ছেন সাধারণ মানুষ। তার বাহিনীর অত্যাচার-নির্যাতনের বিচার আমরা করতে পারিনা।
আবু বকরপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর হোসেন মাষ্টার বলেন, ওনার জন্য আমাদের দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও সিনিয়র আওয়ামী লীগের নেতৃবৃন্দ অবগত করা হয়েছে। তারা সিরাজ জমাদারের নির্যাতনের হাত থেকে সাধারণ মানুষ রক্ষা করতে না পারলে কারও সাহস নেই তার বিরুদ্ধে কথা বলার।

দুলার হাট থানা অফিসার ইনচার্জ (ওসি) মাকসুদুর রহমান মুরাদ জানান, ইউপি চেয়ারম্যান সিরাজ জমাদারের বিরুদ্ধে মসজিদের খতিবকে মারধর ও নির্যাতনের একটি অভিযোগ পেয়েছি। আমরা চেয়ারম্যানকে ডেকে  বিষয়টি ফয়সালা করার চেষ্টা করছি।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান সিরাজ জমাদারের বক্তব্য জানতে তাঁর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হয়। তবে  তিনি তাঁর ফোন রিসিভ করছেন না।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

সম্মানহানির বিচার চেয়ে জবি শিক্ষকের বিরুদ্ধে ডীনের অভিযোগ

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

টেকনাফে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা, মূল অভিযুক্তসহ ৬ আসামি গ্রেপ্তার

লাশের সুরক্ষা আইন ও কঙ্কাল চুরি প্রতিরোধে ব্যবস্থা নিতে রুল

জয় বাংলা ব্লাড স্কিমের আড়ালে সিট দখলের অভিনব কৌশল রাবি ছাত্রলীগের

শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি জয়নুল আবদিন ফারুকের

বরিশালে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত দুই

তীব্র গরম নিয়ে হাদিসে যা বলা হয়েছে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ