‘বোমা সবসময় অনলাইন মিডিয়ার উত্থানে কাজ করেছে’

প্রকাশিত: ১৭ ডিসেম্বর, ২০২৩ ০৫:১৪:১৩

‘বোমা সবসময় অনলাইন মিডিয়ার উত্থানে কাজ করেছে’

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন- বোমা প্রতিষ্ঠার পর থেকে দেশের অনলাইন মিডিয়ার উত্থানে কাজ করেছে। প্রতিষ্ঠার পর থেকে সরকার ও স্টেকহোল্ডারদের মধ্যে সমন্বয় করে ডিজিটাল গণমাধ্যম প্রতিষ্ঠায় কাজ করেছে। বিশ্বের সঙ্গে তাল মিলে বাংলাদেশও অনলাইন গণমাধ্যম জগতে বৃহৎ জায়গা করে নিতে পেরেছে। এর পেছনে অনলাইন মিডিয়া এসোসিয়েশনের ভূমিকা উল্লেখযোগ্য।

শুক্রবার সন্ধ্যায় দেশের অনলাইন মিডিয়া জগতের বৃহৎ সংগঠন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের দ্বি-বার্ষিক সাধারণ সভায় অতিথিরা এসব কথা বলেন। আনন্দমুখর পরিবেশে ঢাকার বনানী গ্র্যান্ড প্লাটিনাম হোটেলের হলরুমে ৫ম বার্ষিক সাধারণ সভার সকল অনুষ্ঠিকতা শেষ হয়। সভায় সভাপতিত্ব করেন বোমার ভারপ্রাপ্ত সভাপতি  বিশিষ্ট সাংবাদিক একেএম শরিফুল ইসলাম খান। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শাহাদাত স্বপন।

দ্বি বার্ষিক সাধারণ সভায় সারাদেশ থেকে বিভিন্ন অনলাইন মিডিয়া ও বার্তা সংস্থার প্রতিনিধিগণ অংশ নেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক রবীন্দ্র গবেষক, বাসসের সাবেক বার্তা সম্পাদক, ও উত্তরা মিডিয়া ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বেদু।

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের দ্বিবার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখেন নির্বাহী সভাপতি কামাল হোসেন, নির্বাহী সভাপতি মীর আব্দুল আলীম, সহ সভাপতি নাসির উদ্দিন বুলবুল, সহ সভাপতি রাশেদুল হাসান বুলবুল, সাংগঠনিক সম্পাদক অয়ন আহমেদ, নির্বাহী সদস্য সাব্বির আহমেদ রনি, আবু নাঈম খান, আবু সুফিয়ান রতন, আনহার সমসাদ, জামসেদ ওয়াজেদ, শাহজাহান শোভন,সাইমুর রহমান,রফিকুল হুদা, এবিএম মনিরুজ্জান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বেদু বলেন, দেশের অনলাইন গণমাধ্যমগুলোর সবচেয়ে পুরোনো সংগঠন হচ্ছে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন। এর কার্যক্রমের উপকার পেয়েছে দেশের প্রতিটি অনলাইন গণমাধ্যম কর্তৃপক্ষ। সংগঠনের কাজের পরিধি আরও বাড়াতে হবে। প্রয়োজনে তথ্যমন্ত্রীর সহযোগিতা নিয়ে দেশের সবগুলো অনলাইন গণমাধ্যমের নিবন্ধন নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের দ্বিবার্ষিক বোমার সাধারণ সভায় নির্বাহী সভাপতি মীর আব্দুল আলীম তার বক্তব্যে বলেন, এই সংগঠনের প্রতিষ্ঠা লাভ করেছে প্রায় এক যুগের উপরে আমাদের অনেক সাফল্য গাথা আছে। সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বহুমাত্রিক অয়েল ট্রেনিংদরকার। অনলাইনের খরায় আমাদের ভূমিকা আরো জোরদার করতে হবে। দেশের প্রতিটি জেলায় কমিটি করতে হবে, প্রয়োজনে একটি টিম করে সারাদেশে তৎপরতা বাড়াতে হবে। নির্বাহী সভাপতি কামাল হোসেন বলেন, সর্বপ্রথম নিবন্ধন করতে হবে বোমার। আজকে এই অনুষ্ঠান থেকে আমাদের শপথ নিতে হবে বোমাকে নতুন করে সুপ্রতিষ্ঠিত করবো। বোমার সাংগঠনিক সম্পাদক অয়ন আহমেদ বলেন, সংগঠনের প্রত্যেকটি অনলাইনকে নিবন্ধনের আওতায় আনতে হবে। এরপর নিবন্ধিত অনলাইন গুলোকে সদস্য করার জন্য উদ্যোগ নিতে হবে। নাসির উদ্দিন বুলবুল সংগঠনের পক্ষ থেকে ফেক নিউজ চেকিংয়ের উপর একটি কর্মশালা আয়োজন সহ  বিভাগীয় এবং জেলা পর্যায়ের কমিটি করার উদ্যোতে জোর দেন।

নির্বাহী সদস্য আনহার শমসাদ সংগঠনের গতি বাড়াতে জেলা ও মহানগর পর্যায়ে ইউনিট কমিটি গঠনের উপর জোর দেন। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন মুহাম্মদ ওবায়দুল্লাহ। এরপর ‘বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন’ BOMA-এর সভাপতি একেএম শরিফুল ইসলাম খান স্বাগত বক্তব্য প্রদান করেন। এসময় তিনি বোমার কার্যক্রম এগিয়ে নিতে সকলের সহযোগিতা চান।

সভায় বিগত ৫ম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, বার্ষিক প্রতিবেদন, আর্থিক প্রতিবেদন, অডিটর নিয়োগ, পরবর্তী অর্থ বছরের (জুলাই ২০২২-জুন, ২০২৩) বাজেট ও কর্ম পরিকল্পনা সকলের সামনে উপস্থাপন ও অনুমোদনের জন্য পেশ করেন বোমার সাধারণ সম্পাদক শাহাদাত স্বপন। সবশেষে ‘বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন’ BOMA-এর দ্বি-বার্ষিক সাধারণ সভা উপলক্ষে সভাপতি-সাধারণ সম্পাদকের পক্ষ থেকে সবার জন্য উপহার বিতরণ করা হয়। এরপর গ্রুপ ছবি ও নৈশ ভোজের মধ্যে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করবেন সভাপতি।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ