পাকিস্তানের বায়ুসেনা ঘাঁটিতে ভয়াবহ জঙ্গি হামলা

প্রকাশিত: ০৪ নভেম্বর, ২০২৩ ০৪:২৩:১২

পাকিস্তানের বায়ুসেনা ঘাঁটিতে ভয়াবহ জঙ্গি হামলা

অনলাইন ডেস্ক : উত্তর পাকিস্তানের মিয়ানওয়ালিতে পাক বিমান বাহিনীর ঘাঁটিতে আত্মঘাতী বোমা হামলা চালালো সন্ত্রাসীরা। হামলার বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। পাকিস্তান সেনাবাহিনীর বরাতে রয়টার্স জানিয়েছে, পাল্টা জবাবে তিন হামলাকারী নিহত হয়েছে।  হামলার বিষয়ে পাক সেনার তরফে জানানো হয়েছে, “শনিবার ভোরে সন্ত্রাসীদের হামলার মুখে পড়ে মিয়ানওয়ালির বায়ুসেনা ঘাঁটি। সঙ্গে সঙ্গে সন্ত্রাসীদের বড় নাশকতার ছক ভেস্তে দেন পাক জওয়ানরা। হামলাকারীদের সঙ্গে তীব্র গুলির লড়াই শুরু হয় তাদের। 

৩ জঙ্গিকে ঘাঁটিতে ঢুকে হামলা চালানোর আগেই খতম করে দেয় পাক সেনা। বাকি আরও ৩ জঙ্গিদের নিকেশ করতে এখনও লড়াই করছেন জওয়ানরা।'' প্রতিবেদনে বলা হয়েছে যে তালেবান-সংযুক্ত গ্রুপ তেহরিক-ই-জিহাদ হামলার দায় স্বীকার করেছে। হামলাকারীদের নির্মূল করা হয়েছে এবং ক্লিয়ারেন্স অপারেশন চলছে। দাবি অনুযায়ী, হামলাকারীরা একটি মই ব্যবহার করে এয়ারবেসের দেয়াল দিয়ে প্রবেশ করেছিল এবং তারা অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত ছিল। হামলায় বিমান বাহিনী ঘাঁটির ভেতরে পার্ক করা একাধিক বিমান ধ্বংস হয়ে গেছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

পাকিস্তান সেনাবাহিনীর পক্ষ থেকে হামলা এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত করা হলেও তারা একে 'ব্যর্থ সন্ত্রাসী হামলা' বলে অভিহিত করেছে।শুক্রবারই পাকিস্তান ডেরা ইসমাইল খান শহরে পুলিশকে লক্ষ্য করে হামলা  চালানো হয়।

যার ফলে মৃত্যু হয় ৫ জনের। আহত হন ২১ জন। তবে এখনও পর্যন্ত ওই হামলায় দায় স্বীকার করেনি কেউ। যে অঞ্চলে এই ঘটনাটি ঘটেছে সেটি মূলত আফগানিস্তান সীমান্তবর্তী উপজাতি এলাকা।  পাকিস্তান সশস্ত্র বাহিনীর মুখপাত্র কর্তৃক জারি করা বিবৃতিতে বলা হয়েছে, ''পাকিস্তানের সশস্ত্র বাহিনী যেকোনো মূল্যে দেশ থেকে সন্ত্রাসবাদের হুমকি নির্মূল করতে প্রতিশ্রুতিবদ্ধ। ''

সূত্র : হিন্দুস্থান টাইমস

প্রজন্মনিউজ২৪/এএইচ

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

টেকনাফে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা, মূল অভিযুক্তসহ ৬ আসামি গ্রেপ্তার

বরিশালে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত দুই

শ্রমিকরা ন্যায্য অধিকার থেকে অনেক ক্ষেত্রেই বঞ্চিত : জামায়াত আমীর

পাকিস্তানের বেলুচিস্তানে ব্যাপক বৃষ্টি, ২২ জনের মৃত্যু

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২০০ অভিবাসী গ্রেপ্তার

‘ডামি’ সরকারের উন্নয়নের ভেল্কিবাজীতেবাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী

যে শর্তে ইসরাঈলের সঙ্গে যুদ্ধবিরতি চায় হামাস

আজ শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী

বাংলাদেশকে গ্যাস চেম্বার বানিয়েছে সরকার : রিজভী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ