খালেদা জিয়ার মুক্তি দাবিতে শাহবাগে চিকিৎসকদের মানববন্ধন

প্রকাশিত: ১৪ অক্টোবর, ২০২৩ ০৬:২৬:৩০ || পরিবর্তিত: ১৪ অক্টোবর, ২০২৩ ০৬:২৬:৩০

খালেদা জিয়ার মুক্তি দাবিতে শাহবাগে চিকিৎসকদের মানববন্ধন

প্রজন্মনিউজ অনলাইন ডেস্ক:বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়ার অনতিবিলম্বে মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে মানববন্ধন করেছে চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) বিএসএমএমইউ শাখা।

শনিবার সকাল ১১টায় শাহবাগে বিএসএমএমইউ সংলগ্ন পূবালী ব্যাংকের সামনে শতাধিক চিকিৎসক এপ্রোন পরিহিত অবস্থায় মানববন্ধনে অংশগ্রহণ করে উক্ত দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

উল্লেখ্য, গত ১০ বছরে শাহবাগে কিংবা বিএসএমএমইউতে ড্যাবের উদ্যোগে এটি প্রথম প্রকাশ্য কর্মসূচি পালিত হলো। প্রখর রোদে ১ ঘণ্টার মানববন্ধন শেষে ড্যাবের নেতারা নয়াপল্টনে বিএনপির গণঅনশনে অংশগ্রহণ করেন। খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর দাবিতে এই অনশনের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।


ড্যাব বিএসএমএমইউ শাখা সভাপতি ডা. এরফানুল হক সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. শেখ ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অংশগ্রহণ করেন ড্যাবের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ, মহাসচিব ডা মো. আব্দুস সালাম, বিএমএর সাবেক মহাসচিব ডা. গাজী আব্দুল হক, সহ-সভাপতি ডা. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ডাম্বেল, উপদেষ্টা ডা. শহিদুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মো. মেহেদী হাসান, মজিবুর রহমান হাওলাদার, কেন্দ্রীয় নেতা ডা. পারভেজ রেজা কাঁকন, ডা. শাহ মুহাম্মদ আমানউল্লাহ, ডা. নিপুন, ডা. আদনান হাসান মাসুদ, ডা. সাইফুদ্দিন নিসার আহমেদ তুষান, ডা. এমদাদুল ইকবাল প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত থেকে ড্যাবের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ডা হারুন আল রশীদ বলেন, বাংলাদশের ওপর ১৫ বছর যাবৎ একটি স্বৈরাচারী সরকার চেপে বসেছে। দেশের সকল কিছুকে তারা নষ্ট করে দিচ্ছে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আমরা দেশের চিকিৎসা ব্যবস্থা ঠিক করতে পারেনি। চিকিৎসা ব্যবস্থাপনায় চলছে অরাজকতা।

ড্যাবের মহাসচিব ডা. মো. আব্দুস সালাম বলেন, আমাদেরকে আজ এখানে দাঁড়ানোর কথা ছিল না। আজ দাঁড়িয়েছি আমার মায়ের সুচিকিৎসার জন্যে। আমরা এই সরকারের কাছে তার মুক্তি দাবি করবো না। মুক্তি তার পাওনা। তাকে মুক্তি দিতেই হবে। তার মুক্তির জন্য সব ডাক্তার এক হয়ে আন্দোলন করবো। তাঁকে মুক্ত করে ছাড়বো।


প্রজন্মনিউজ২৪/এলএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ