পাবিপ্রবি ছাত্রলীগের কাণ্ড, এ দায় কার? 

প্রকাশিত: ০৫ এপ্রিল, ২০২৩ ১২:৪৮:৩৪ || পরিবর্তিত: ০৫ এপ্রিল, ২০২৩ ১২:৪৮:৩৪

পাবিপ্রবি ছাত্রলীগের কাণ্ড, এ দায় কার? 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ স্টাইলে নির্যাতন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবুর নেতৃত্বে মঙ্গলবার (৪ এপ্রিল) রাত সাড়ে এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু মুজিবুর রহমান হলে এই নির্যাতনের ঘটনা ঘটে। 

গণমাধ্যম থেকে জানা যায়, নির্যাতিত শিক্ষার্থীরা হলেন লোক প্রশাসন বিভাগের মাস্টার্স শেষ বর্ষের গোলাম রহমান জয়, ইংরেজী বিভাগের চতুর্থ বর্ষের আসাদুল ইসলাম এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবদুল আজিজ। ঐ তিন শিক্ষার্থী বর্তমানে পাবনা সদর হাসপাতে ভর্তি আছেন। এর মধ্যে গোলাম রহমানের অবস্থা গুরুতর বলে জানা গেছে। 

এদিকে বুধবার সকাল ছয়টায় মেস থেকে বাসায় যাওয়ার সময় শিবির সন্দেহে বিশ্ববিদ্যালয়ের ইউআরপি বিভাগের ১২তম ব্যাচের ছাব্বির হোসেন শাওন নামে এক শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের ‍বিরুদ্ধে।  

ঐ শিক্ষার্থীর বন্ধুরা জানান, পাবনা শহর থেকে ঝিনাইদ যাওয়ার বাস থেকে ছাত্রলীগের শেহজাদ, আপেল, হৃদয়, পিয়াস দুটি মটর সাইকেলে নিয়ে এসে জিজ্ঞাসাবাদের নামে শাওনকে তুলে নিয়ে যায়। এরপর থেকে শাওনকে আর পাওয়া যাচ্ছেনা। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্র উপদেষ্টার সাথে যোগাযোগ করলেও উনারা এই বিষয়ে কিছু জানেননা বলে সাংবাদিকদের জানিয়েছেন।
এক জন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী নিখোঁজ এ বিষেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ওয়াকিবহাল নয়, বিষয় বড়ই বেমানান শুনাই। এমন উত্তরে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের উদাশীনতা ও দায়িত্ব অবহেলার স্পষ্টতা প্রমাণ করে।  পাবিপ্রবি প্রশাসনের এমন নির্লিপ্ত ভূমিকা শিক্ষার্থীদের নিরাপত্তা হুমকির মুখে ফেলে দিচ্ছে না তো? 

প্রজন্মনিউজ/এনএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ