নারায়ণগঞ্জে ট্রাফিক পুলিশকে মারপিট, টিকটকে ভিডিও ভাইরাল

প্রকাশিত: ০৬ মার্চ, ২০২৩ ০৬:৪৭:২১ || পরিবর্তিত: ০৬ মার্চ, ২০২৩ ০৬:৪৭:২১

নারায়ণগঞ্জে ট্রাফিক পুলিশকে মারপিট, টিকটকে ভিডিও ভাইরাল

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উল্টো পথে যান চলাচলে বাধা দেয়ায় মো. সুলতান আহমেদ নামে ট্রাফিক পুলিশের এক কনস্টেবল হামলার শিকার হয়েছেন। এ ঘটনার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকে এরইমধ্যে ভাইরাল হয়েছে।

এ ঘটনায় হামলাকারী মোছা. নিলুফা বেগম (৩৪) নামে অভিযুক্ত নারী ও এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তার সঙ্গে হামলায় অংশ নেয়া অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানায়, রোববার (৫ মার্চ) দুপুরে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উল্টো পথে যান চলাচল বন্ধে দায়িত্বে ছিলেন ট্রাফিক পুলিশের কনস্টেবল সুলতান আহমেদ। এ সময় উল্টো পথে সাইনবোর্ড থেকে চিটাগাং রোডগামী একটি অটোরিকশা আসতে দেখে থামতে বললে অটোচালক দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় নারী যাত্রী নিলুফাসহ অটো রিকশাটি উল্টে যায়। এতে ওই নারী যাত্রীর ব্যবহৃত মোবাইল ফোনটিও ভেঙে যায়। পরে ওই নারী তার মোবাইল ফোনের জরিমানা স্বরূপ কনস্টেবল সুলতানের ব্যবহৃত মোবাইল ফোন কেড়ে নেয়ার চেষ্টা করেন এবং তার শার্টের কলার ধরে টানাহেঁচড়া করেন।

আরও ড়ুন: সুনামগঞ্জে চুরির অভিযোগে ২ যুবককে প্রকাশ্যে মারধর, ভিডিও ভাইরাল

এ অবস্থা দেখে আশপাশের লোকজন এগিয়ে এসে ওই নারীর সঙ্গে হামলায় যোগ দেয়। এসময় ওই নারীসহ কয়েকজন ব্যক্তি পুলিশ কনস্টেবল সুলতান আহমেদকে বেধড়ক মারধর করতে থাকে। এক পর্যায়ে ওই নারী কনস্টেবল সুলতান আহমেদের মোবাইল ফোন ছিনিয়ে নেন।

পরে স্থানীয় ব্যবসায়ীরা এসে আহত পুলিশ কনস্টেবল সুলতান আহমেদকে উদ্ধারসহ হামলাকারী নারীকে আটক করে। এ সময় হামলাকারীরা এবং চালক অটোরিকশা নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল থেকে হামলাকারী নারীকে গ্রেফতার এবং কনস্টেবল সুলতান আহমেদকে উদ্ধার করে।

পরে আহত পুলিশ কনস্টেবল মো. সুলতান আহমেদ শহরের খানপুর ৩০০ শয্যা হাসপাতালে চিকিৎসা নেন। এ ঘটনায় শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের এ এস আই দিলীপ কুমার বাদী হয়ে হামলাকারী নারীসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা করেন। মামলায় ওই নারীকে গ্রেফতার দেখিয়ে সোমবার দুপুরে আদালতে পাঠায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

এদিকে, একটি টিকটক আইডি থেকে এই হামলার ঘটনার ভিডিওটি ভাইরাল করা হয়।

এ বিষয়ে শিমরাইল ট্রাফিক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (টিআই) শরফুদ্দিন আহমেদ সময় সংবাদকে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উল্টো দিক দিয়ে একটি অটোরিকশা আসছিল। তখন ডিউটিরত কনস্টেবল সুলতান রিকশাটি থামতে সিগনাল দিলে চালক রিকশা ঘোরানোর সময় উল্টে পড়ে যায়। এতে ওই নারী যাত্রীর মোবাইল ভেঙে যায়। ওই নারীসহ আশপাশের কিছু লোক সুলতানের ওপর হামলা করে। এসময় ওই নারী সুলতানের মোবাইল নিয়ে চলে যাওয়ার সময় মার্কেটের লোকজন নারীকে আটক করে। এ বিষয়ে আমরা সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেছি।

তিনি আরও বলেন, ‘আহত কনস্টেবল এখনও চিকিৎসাধীন। শারীরিকভাবে কিছুটা সুস্থ হলেও মানসিকভাবে তিনি বিপর্যস্ত। মহাসড়কে চলাচলকারী যানবাহন ও যাত্রীদের নিরাপত্তার জন্য আমরা দিনরাত কাজ করে যাচ্ছি। মানুষের সেবা দিতে গিয়ে ট্রাফিক পুলিশ হামলার শিকার হবে এটা খুবই ন্যক্কারজনক কাজ।’ ট্রাফিক আইন মেনে চলতে সবার প্রতি আহবান জানান এই কর্মকর্তা।

মামলার বিষয় নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. গোলাম মোস্তাফা  জানান, ট্রাফিক পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করেছে ট্রাফিক পুলিশ। এ ঘটনায় গ্রেফতার  নারী নিলুফাকে আদালতে পাঠানো হয়েছে এবং হামলার ঘটনায় জড়িত এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, ‘ভিডিও ফুটেজ দেখে হামলায় অংশ নেয়া অন্যদের আমরা শনাক্ত করার চেষ্টা করছি। আশা করি দ্রুত তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে পারব।’


প্রজন্মনিউজ২৪/জেড আই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ