বাল্যবিবাহরোধে শিক্ষার্থীদের শপথ করালেন পুলিশ

প্রকাশিত: ২৩ জুন, ২০২২ ১১:৪৬:২৪

বাল্যবিবাহরোধে শিক্ষার্থীদের শপথ করালেন পুলিশ

রাজু আহাম্মেদ, হরিনাকু্ন্ডু (ঝিনাইদহ) প্রতিনিধিঃ উপজেলার প্রতিটি বিদ্যালয় ও কলেজে গিয়ে মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং, আত্মহত্যা, মোবাইল ফোনে প্রতারণা ও নারী অধিকারসহ বাল্যবিবাহরোধে সচেতনতামূলক সভা করছেন হরিণাকুণ্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।

তারই ধারাবাহিকতায় বুধবার (২২ জুন) উপজেলার হরিণাকুণ্ডু পৌরসভা সালেহা বেগম মহিলা ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের নিয়ে সচেতনাতামূলক আলোচনা সভা করেন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: সাইফুল ইসলাম।

তিনি বলেন, ‘মাদক, বাল্যবিয়ে, পালিয়ে বিয়ে করা, কিশোর গ্যাং, মোবাইল ফোন ব্যবহার, ইভটিজিং ইত্যাদি চলমান সামাজিক সমস্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির জন্য তোমাদের সাথে কথা বলতে এসেছি। দিন দিন এসব সমস্যা প্রকোট আকার ধারণ করছে। সবাইকে বলছি, সবার আগে নিজের এবং পরিবারের ভালো বুঝতে শিখুন।

এসময় উপস্থিত সকল শিক্ষার্থীদের শপথ করান তিনি। শপথে বলেন, কখনো প্রেম করে পালিয়ে যাবে না, পরিবারকে কষ্ট দেবে না। ইভটিজিং, বাল্যবিয়ে, অসম প্রেম, অপ্রাপ্ত বয়স্ক কিশোর-কিশোরীদের পলায়ন সমাজে ব্যাধি হিসেবে যেনো রুপান্তরিত না হয়, এ কারণেই সবাইকে সচেতন হতে হবে। পর্যায়ক্রমে সব বিদ্যালয় ও কলেজে এ ধরনের সচেতনমূলক ক্লাস ও শপথের আয়োজন করা হবে।

গণমাধ্যম কর্মীদের তিনি বলেন, আইনে বাল্যবিবাহকে অপরাধ হিসেবে গণ্য করা হয়েছে। যেকোনো মূল্যে এটা প্রতিহত করতে হবে। বাল্যবিবাহ একটি মেয়ের বড় হওয়ার পথে সবথেকে বড় বাধা। অপ্রাপ্ত বয়সে পালিয়ে গিয়ে নানা সমস্যার মধ্যে পড়তে হয়। সবাইকে বোঝাতে হবে, লেখাপড়া শেষ করে নিজের পায়ে দাঁড়ানোর পরই মেয়েদের বিয়ে করা উচিত। তাই এমন সচেতনামুলক ক্লাশের আয়োজন করা হয়েছে।

এ সময় সালেহা বেগম ডিগ্রী কলেজের সহকারী অধ্যক্ষ, প্রভাষক, সহকারী অধ্যাপকমন্ডলী ও ম্যানেজিং কমিটির সদস্য, থানা পুলিশ সদস্য সহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ