দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে মতবিনিময় সভা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০২১ ০৯:৩২:৪১

দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে মতবিনিময় সভা

রাজশাহী প্রতিনিধি: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্তৃক বিশ্ব ব্যাংকের অর্থায়নে স্বল্প আয়ের মানুষের জন্য উন্নত জীবন ব্যবস্থা প্রকল্প’র আওতায় রাজশাহী সিটি কর্পোরেশনের অন্তর্গত স্বল্প আয়ের মানুষের আধিক্য অধ্যুসিত সেটেলমেন্ট অন্তর্ভুক্তিকরণের বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় নগর ভবনে মেয়রদপ্তরে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সাথে মতবিনিময় করেন প্রকল্প’র স্পেশালিস্টবৃন্দ ও পরামর্শক প্রতিষ্ঠানের ডেপুটি টিম লিডারসহ সংশ্লিষ্টরা।

মতবিনিময় সভায় জানানো হয়, ‘স্বল্প আয়ের মানুষের জন্য উন্নত জীবন ব্যবস্থা প্রকল্প’র আওতায় রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার ১০টির অধিক দরিদ্র বসতিতে বসবাসরত পরিবারের মানুষের জন্য ভৌত অবকাঠামো উন্নয়ন, উন্নত নগর পরিকল্পনার জন্য জিআইসি মানচিত্রে লেআউট ডিজাইন প্রণয়ন করে প্রাথমিক ও মাধ্যম পর্যায়ে ভৌত পরিকাঠামো উন্নতকরণ, পানি সরবরাহ, পয়ঃনিষ্কাশন, চলাচলের পথ ব্যবহার, বিদ্যুৎ এবং বর্জ্য ব্যবস্থা উন্নয়নের মাধ্যমে সেবাসমূহের মান্নোনয়ন করা, জনসমষ্টিসমূহকে উন্নয়ন কার্যক্রমে সরাসরি সম্পৃক্ত করে কমিউনিটি বেজড কন্ট্রাক্ট বাস্তবায়ন করা, সিডিসি সমূহের সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

সভায় আইএমসি ওয়ার্ল্ডওয়াইড-ইউকে এর ইন্টারন্যাশনাল ডেপুটি টিম লিডার মিহাইলো লুজাক, সোশ্যাল/রি-সেটেলমেন্ট স্পেশালিস্ট মোঃ নজরুল ইসলাম, ‘স্বল্প আয়ের মানুষের জন্য উন্নত জীবন ব্যবস্থা প্রকল্প’র সোশ্যাল ডেভেলপমেন্ট স্পেশালিস্ট সামস উদ্দিন মোঃ রফি, মনিটরিং এন্ড ইভ্যুলেশন স্পেশালিস্ট খন্দকার হুমায়ুন কবির।

সিটি কর্পোরেশনের পক্ষে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মোঃ মশিউর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের সদস্য সচিব নূর ইসলাম তুষার, উপদেষ্টা কবির আরিফুল হক কুমার, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

এ সম্পর্কিত খবর

আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে সমস্যার সমাধান হবে না: আব্দুস সালাম

এলাকার রেজান আলীর প্রতারণার ফাঁদে ফারুক মিয়া

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গায় আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব ফেলতে পারেন

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে চাপমুক্ত আওয়ামী লীগ

বগুড়ায় আবাসিক হোটেলে অভিযান, নারীসহ আটক ১২

পার্বতীপুরে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে ইস্তেস্কার নামাজ আদায়

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ