যুক্তরাষ্ট্রে ভ্রমণের শর্ত শিথিল হচ্ছে নভেম্বরে

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর, ২০২১ ১০:১৩:৩০

যুক্তরাষ্ট্রে ভ্রমণের শর্ত শিথিল হচ্ছে নভেম্বরে

প্রজন্মনিউজ ডেস্কঃ করোনাভাইরাস সংক্রান্ত বিধিনিষেধের ফলে আরোপ করা ভ্রমণের শর্ত শিথিল করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। সোমবার এক বিবৃবিতে হোয়াইট হাউজ বলেছে, নভেম্বর থেকে চীন, ভারত, ব্রাজিল, যুক্তরাজ্য ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত প্রায় সব দেশ মিলে ৩৩টি দেশের করোনাভাইরাসের পূর্ণ ডোজ টিকাপ্রাপ্তরা যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে পারবেন। 


হোয়াইট হাউসের বিবৃতি অনুযায়ী, নভেম্বর থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশকারী বিদেশিদের বাধ্যতামূলকভাবে শুধু করোনা পরীক্ষা করাতে হলেও কোয়ারেন্টিন পালনের বাধ্যবাধকতা থাকছে না। ভ্রমণের আগের তিন দিনের মধ্যেকার করোনা নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে।

হোয়াইট হাউজের কোভিড-১৯ বিষয়ক সমন্বয়ক জেফ জিয়েন্টস বলেন, ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে অনেকে পরিবার-পরিজন থেকে বিচ্ছিন্ন ছিল। তাদের কথা বিবেচনা করেই নিষেধাজ্ঞা শিথিল করার সিদ্ধান্ত হয়েছে।

অথচ গত সপ্তাহেও প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন জানিয়েছিল, কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধির এই সময়ে কোনো নিষেধাজ্ঞা শিথিল করা উচিত হবে না।


যুক্তরাষ্ট্রের ছাড়পত্র পাওয়া কোভিড-১৯ টিকা ছাড়া অন্যান্য টিকা নিলে দেশটিতে ভ্রমণ করা যাবে কি না, সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি এবং কবে থেকে এই নিষেধাজ্ঞা শিথিল কার্যকর হবে তার তারিখ উল্লেখ করা হয়নি। নভেম্বরের শুরু থেকে হবে এতটুকুই জানানো হয়েছে।

গত বছর মার্চে দেশটিতে ভ্রমণ নিষেদ্ধাজ্ঞা আরোপ করেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রজন্মনিউজ/নজরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ