‘লাইন অব কন্ট্রোল’

কাশ্মীরে বন্দুকযুদ্ধে ভারতীয় সেনাসহ নিহত ৪

প্রকাশিত: ০৯ জুলাই, ২০২১ ০৯:৪৭:৫৬

কাশ্মীরে বন্দুকযুদ্ধে ভারতীয় সেনাসহ নিহত ৪


ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে বন্দুকযুদ্ধে দুই ‘পাকিস্তানি সন্ত্রাসী’ এবং ভারতীয় নিরাপত্তা বাহিনীর দুই সদস্যসহ চার জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৮ জুলাই)  এক অনলাইন প্রতিবেদনে এমনটাই জানিয়েছে নয়াদিল্লিভিত্তিক ভারতীয় টেলিভিশন এনডিটিভি। 

প্রতিবেদনে বলা হয়, গত কয়েকদিনের মধ্যে লাইন অব কন্ট্রোলে (এলওসি) দ্বিতীয়বারের মতো এমন ঘটনা ঘটলো। এর মধ্য দিয়ে দুই দেশের মধ্যে যে অস্ত্রবিরতি প্রস্তাব রয়েছে সেটি বারবার লঙ্ঘিত হচ্ছে এবং দুর্বল হয়ে পড়ছে।

এনডিটিভি লিখেছে, গত কয়েকদিনের মধ্যে ‘লাইন অব কন্ট্রোল’ (এলওসি) এ দ্বিতীয় বন্দুকযুদ্ধের ঘটনা এটি। এলওসি ঘিরে যে অস্ত্রবিরতি প্রস্তাব রয়েছে তা বারবার লঙ্ঘিত হচ্ছে। দুর্বল হয়ে পড়ছে দুই পক্ষের মধ্যে অস্ত্রবিরতি চুক্তি, যা খুবই উদ্বেগের।  কাশ্মীরের জম্মু অঞ্চলে অবস্থিত ভারতীয় বিমানবাহিনীর একটি ঘাঁটিতে ২৪ ঘণ্টার মধ্যে দুই বার ড্রোন হামলার কয়েকদিন পর ভারতীয় সেনারা বৃহস্পতিবার উপত্যকায় ব্যাপক তল্লাশি অভিযান চালাতে গেলে দুই পক্ষের মধ্যে এই বন্দুকযুদ্ধ শুরু হয়।

এক মাসেরও কম সময় আগে জম্মু অঞ্চলে অবস্থিত ভারতীয় বিমানবাহিনীর একটি ঘাঁটিতে ২৪ ঘণ্টার ব্যবধানে দুই বার ড্রোন হামলার ঘটনা ঘটে। সেই প্রেক্ষিতে বৃহস্পতিবার উপত্যকায় ব্যাপক তল্লাশি অভিযান চালাতে গেলে দুই পক্ষের মধ্যে এই বন্দুকযুদ্ধ শুরু হয়।

প্রতিরক্ষা মুখপাত্র জানান, রাজৌরি জেলার সুন্দরবানি সেক্টরের দাদালে সন্ত্রাসীদের অনুপ্রবেশ এবং চলাফেরা রয়েছে, এমন তথ্যের ভিত্তিতে গত ২৯ শে জুন সেনাবাহিনী ব্যাপক অনুসন্ধান অভিযান শুরু করে। পরবর্তী সময়ে, ৮ জুলাই তথ্যটি সংশোধিত হয় এবং সন্ত্রাসীদের সঙ্গে সক্রিয় ক্রিয়াকলাপের জন্য অনুসন্ধান ও ধ্বংসকারী টহল তাদের দাদাল বনে শনাক্ত করে চ্যালেঞ্জ জানায়, যোগ করেন তিনি।

আরও জানান, সন্ত্রাসীরা প্রথমে গুলি চালায় ও হাত গ্রেনেড ছোড়ে। তখন পাল্টা হামলা চালালে পাকিস্তান পক্ষের দুই জন নিহত হন। এ সময় দুই জওয়ান মারাত্মকভাবে আহত হয়েছেন। অভিযান এখনো চলছে।

প্রজন্মনিউজ২৪/ফাহাদ
 

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ