বিপ টেস্টে টিকে গেলেন সাকিব,১৩.৭ স্কোরের খবরটি ভুল!

প্রকাশিত: ১২ নভেম্বর, ২০২০ ০৯:৫১:৫৪

বিপ টেস্টে টিকে গেলেন সাকিব,১৩.৭ স্কোরের খবরটি ভুল!

দেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান ফিটনেস পরীক্ষার বিপ টেস্টে কৃতকার্য হওয়ার জন্য নির্ধারিত স্কোর তুলতে পারেননি বলে জানা গেছে।তবে বুধবার (১১ নভেম্বর) সাকিবের বিপ স্কোর টেস্টের জন্য নির্ধারিত স্কোরের কাছাকাছি হওয়ায় তাকে আসন্ন বঙ্গবন্ধু টি-২০ কাপে খেলার জন্য অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

জানা গেছে,বিপ টেস্টে পাশের জন্য নির্ধারিত স্কোর ১১-এর খুব কাছাকাছি গিয়েছিলেন সাকিব।যদিও সামাজিক যোগাযোগের মাধ্যমে গুজব ছড়ায় এই টেস্টে তিনি সর্বোচ্চ ১৩ দশমিক ৭ স্কোর করেছেন।

পরে জানা যায়,বিসিবির ফিটনেস ট্রেইনার তুষার কান্তি হাওলাদার ওই ভুল তথ্য প্রদান করেন।এ নিয়ে পরে সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমগুলোতে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়।

আজকের বিপ টেস্টে সর্বোচ্চ স্কোর করেন পেসার মেহেদি হাসান।তিনি ১৩ দশমিক ৬ স্কোর তোলেন।অপরদিকে ১৩ দশমিক ৪ স্কোর নিয়ে দ্বিতীয় স্থানে ছিলেন নাহিদুজ্জামান।

২৯ অক্টোবর সাকিবের ওপর থেকে আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা শেষ হয়।এরপর চলতি মাসের শেষের দিকে বঙ্গবন্ধু টি-২০ কাপে অংশ নিতে যাচ্ছেন তিনি। 

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাকিব নিষেধাজ্ঞা পেয়েছিলেন ২০১৯ সালের ২৯ অক্টোবরে।এরপর থেকেই মাঠে অনুপস্থিত ছিলেন তিনি।সম্প্রতি শেষ হয়েছে সাকিবের ওপর আইসিসির নিষেধাজ্ঞার মেয়াদ।

এই অলরাউন্ডার জানান,প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার অপেক্ষায় রয়েছেন তিনি।সর্বশেষ ২০১৯ সালের অক্টোবরে ক্যারিবীয় প্রিমিয়ার লীগে খেলেছিলেন সাকিব।

আগামী বছরের শুরুর দিকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে ওয়েস্ট ইন্ডিজ।ওই সিরিজে অংশ নেয়ার মধ্যদিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন সাকিব আল হাসান।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ