এক ম্যাচে ভিন্ন রেকর্ডের সামনে দাঁড়িয়ে চার খেলোয়াড়

প্রকাশিত: ২২ অক্টোবর, ২০২০ ০৪:৪০:০৪

এক ম্যাচে ভিন্ন রেকর্ডের সামনে দাঁড়িয়ে চার খেলোয়াড়

 

বৃহস্পতিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরের ৪০তম ম্যাচে মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস। দল দুইটি এখন পর্যন্ত প্রায় সাম্যাবস্থায়ই রয়েছে। তবে নিজেদের শেষ ম্যাচ জিতেছে রাজস্থান। অন্যদিকে সুপার ওভারে গিয়ে হেরেছে হায়দরাবাদ।

তবে পয়েন্ট টেবিলে তাদের অবস্থান কাছাকাছি। এখনও পর্যন্ত ১০ ম্যাচ খেলে ৪টিতে জিতেছে স্টিভেন স্মিথের দল, ৮ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান ষষ্ঠ। অন্যদিকে রাজস্থানের চেয়ে একটি কম ম্যাচ খেলে জয়ও একটি কম পেয়েছে হায়দরাবাদ। নয় ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আট দলের মধ্যে ৭ নম্বরে রয়েছে ডেভিড ওয়ার্নারের দল।

দুই দলের প্রথম সাক্ষাতের ম্যাচে অসাধারণ এক জয় পেয়েছিল রাজস্থান। আগে ব্যাট করে ১৫৮ রান করে হায়দরাবাদ। পরে রিয়ান পরাগ ও রাহুল তেওয়াতিয়ার ৮৫ রানের জুটিতে ৫ উইকেটের জয় পায় রাজস্থান। দুজনই খেলেন চল্লিশোর্ধ্ব রানের ইনিংস। আজকের ম্যাচেও তাদের কাছ থেকে বিশেষ কিছুর চাওয়াই থাকবে আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়নদের।

যদিও এই ম্যাচের আগে মাইলফলকের সামনে দাঁড়িয়ে রাজস্থানের অন্য দুই খেলোয়াড়। তারা হলেন দুই উইকেটরক্ষক ব্যাটসম্যান সানজু স্যামসন ও রবিন উথাপ্পা। এছাড়া বৃহস্পতিবারের ম্যাচটি হায়দরাবাদের দুই খেলোয়াড় কেন উইলিয়ামসন ও সন্দ্বীপ শর্মাকেও ভিন্ন দুই রেকর্ড হাতছানি দিয়ে ডাকছে।

দেখে নেয়া যাক চার খেলোয়াড়ের সামনে কোন রেকর্ড অপেক্ষা করছে

কেন উইলিয়ামসন
এবারের আসরের শুরুর দুই ম্যাচ বেঞ্চে বসেই কাটাতে হয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে। তবে তৃতীয় ম্যাচ থেকেই ফিরেছেন দলে। এখনও পর্যন্ত খেলা সাত ম্যাচে হাঁকিয়েছেন ফিফটি। রাজস্থানের বিপক্ষে ম্যাচে মাত্র ১টি ছক্কা হাঁকালেই আইপিএলে ছক্কার ফিফটি করে ফেলবেন তিনি। এছাড়া আইপিএলে ১৫০০ রান পূরণ করতে তার প্রয়োজন মাত্র ১৭ রান।

সন্দ্বীপ শর্মা
এখনও পর্যন্ত মিশ্র এক মৌসুম কাটছে হায়দরাবাদের স্থানীয় পেসার সন্দ্বীপ শর্মার। বেশ কিছু ভালো ওভার তিনি করেছেন কিন্তু নিতে পেরেছেন মাত্র ৪ উইকেট। রাজস্থানের বিপক্ষে আসরে নিজের পঞ্চম উইকেটটি নিতে পারলেই সন্দ্বীপ পৌঁছে যাবেন আইপিএল ক্যারিয়ারের ১০০ উইকেটের মাইলফলকে।

সানজু স্যামসন
প্রথম দুই ম্যাচে বিধ্বংসী দুই ইনিংস খেলে এবারের আইপিএলের যাত্রা শুরু করেছিলেন সানজু স্যামসন। তবে ক্রমান্বয়ে নিচের দিকেই গেছে উইকেটরক্ষক এ ব্যাটসম্যানের গ্রাফ। তবু তার সামনে রয়েছে দারুণ এক মাইলফলক। হায়দরাবাদের বিপক্ষে আসরে নিজের তৃতীয় ফিফটি করে ৫৫ রানের ইনিংস খেলেই আইপিএলে ২৫০০ রান পূরণ হবে স্যামসনের।

রবিন উথাপ্পা
এবারের আসরে শুরুর দিকে মিডলঅর্ডারে নামানো হচ্ছিলো রবিন উথাপ্পাকে। তখন খুব একটা ভালো করতে পারেননি তিনি। তবে ওপেনিংয়ে সুযোগ পেয়ে ছন্দ খুঁজে নিচ্ছেন উথাপ্পা। হায়দরাবাদের বিপক্ষে মাত্র ১টি চার মারতে পারলেই আইপিএলের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ৪৫০টি চারের মালিক হবেন তিনি।

প্রজন্মনিউজ২৪/মেহেদী

এ সম্পর্কিত খবর

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ