“মশক নিধন ও ডেঙ্গু মোকাবেলায় সম্মিলিত উদ্যোগ নেয়া হচ্ছে”

প্রকাশিত: ০৩ এপ্রিল, ২০২০ ০২:২৩:১৭

“মশক নিধন ও ডেঙ্গু মোকাবেলায় সম্মিলিত উদ্যোগ নেয়া হচ্ছে”

সম্ভাব্য ডেঙ্গু মোকাবেলায় সম্মিলিত উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। এজন্য  মন্ত্রীর   নেতৃত্বে   সংশ্লিষ্ট   সকল মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার দায়িত্বশীল প্রতিনিধিগণের সমন্বয়ে একটি শক্তিশালী জাতীয়/স্টিয়ারিং কমিটি গঠন করা হবে। ডেঙ্গু  মোকাবেলায় প্রতিটি   মন্ত্রণালয়/বিভাগের করণীয় নির্ধারণ করে মন্ত্রীর স্বাক্ষরে একটি আধা সরকারি পত্র প্রেরণ করা হবে।

সম্মিলিত   উদ্যোগের   অংশ   হিসেবে   দুই   সিটিকর্পোরেশন,   ক্যান্টনমেন্ট  এলাকা,   বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ একযোগে মশক নিধন অভিযান শুরু করবে। স্থানীয় সরকার বিভাগ সংশ্লিষ্ট   সকল  কর্তৃপক্ষের   সাথে   আলোচনা   করে   সময়সীমা নির্ধারণ করে দিবে।

বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধ সংক্রান্ত এক আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। সভায় মশক নিধন ও ডেঙ্গু মোকাবেলায় বেশকিছু সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় মন্ত্রী বলেন,  সরকারি ভবন, লেক, পার্ক, খাল রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, অধিদপ্তর বা কর্তৃপক্ষ কিন্তু মশা মারার কাজ করবে সিটি কর্পোরেশন। দীর্ঘ ছুটির সময় বন্ধ থাকা সরকারি-বেসরকারি অফিসগুলো থেকে যেন এডিস মশার উৎপত্তি না হয় তা নিশ্চিত করারও নির্দেশ দিয়েছেন তিনি।

এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র মো. আতিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদুল্লাহ খন্দকার, কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান-সহ সিটি   কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ