আজ আদালতে যাবেন খালেদা জিয়া

প্রকাশিত: ১৯ অক্টোবর, ২০১৭ ১০:৪৪:৩৮

জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ দুর্নীতির দুই মামলায় আত্মসমর্পণ করে জামিন নিতে আজ আদালতে যাবেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। 

গত ১২ অক্টোবর আদালতে হাজির না হওয়ায় এই দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসার মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ আদালত।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, বিএনপি চেয়ারপারসন বৃহস্পতিবার বেলা ১২টার দিকে এই দুই মামলায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করতে আদালতে উপস্থিত হবেন। 

২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার অপর আসামিরা হলেন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

অপরদিকে, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার দু'বছর আগে জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে রমনা থানায় আরও একটি মামলা করে দুদক। এই মামলার অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

এ সম্পর্কিত খবর

ঈদে পর্যায়ক্রমে ছুটি প্রদানে বিজেএমইএ এবং বিকেএমইএ'র প্রতি দৃষ্টি আকর্ষণ করলেন ওবায়দুল কাদেরের

শিবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বেইজিংকে চাপে রাখতে দক্ষিণ চীন সাগরে দুটি যুদ্ধজাহাজ পাঠাল যুক্তরাষ্ট্র

আইয়ুব বাচ্চু, জেমসদের পরে আর কাউকে চিনি না আমি, বললেন রথীন্দ্রনাথ রায়

আম্মু আমি জন্মদিনে কেক কাটবো

রাজধানীর ওয়ারীতে আজ থেকে ২১ দিনের লকডাউন

প্রধানমন্ত্রী নিজেই পাটকল শ্রমিকদের দায়িত্ব নিয়েছেন: পাটমন্ত্রী

জ্বর-শ্বাসকষ্ট নিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার মৃত্যু

ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ

ডিজিটাল পশুর হাটের কথা ভাবছে ডিএনসিসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ