সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা সরকারের কর্তব্যঃ ড. কামাল

প্রকাশিত: ১৬ জানুয়ারী, ২০২০ ০৬:৩০:০২

সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা সরকারের কর্তব্যঃ ড. কামাল

অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করা সরকারের সাংবিধানিক কর্তব্য বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্য ফ্রন্টের আহ্বায়ক ড: কামাল হোসেন। তিনি বলেন, আমরা লক্ষ করেছি অতীতে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়নি। গত জাতীয় নির্বাচনে এসব পাইকারি হারে লংঘন হয়েছে। বৃহস্পতিবার বিকালে মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব মন্তব্য করেন।

ড: কামাল হোসেন বলেন, এ দেশের জনগণ নির্বাচনের পক্ষে। কারণ, এর মাধ্যমে জনগণ রাস্তার মালিকানা নিশ্চিত করতে পারে। তবে অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন ছাড়াই মালিকানা নিশ্চিত হবে না।

ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচন প্রসঙ্গ তুলে ড: কামাল হোসেন বলেন, সরকারদলীয় প্রার্থী পক্ষে মন্ত্রী-এমপিদের নির্বাচন আচরণবিধি ভঙ্গ করা এবং ঐক্যফ্রন্ট সমর্থিত প্রার্থীদের নির্বাচনী গণসংযোগে বাধা এবং হামলা প্রমাণ করে নির্বাচনের কোনো সুষ্ঠু পরিবেশ নেই। এই ব্যপারে নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিচ্ছেন বলে অভিযোগ করেন তিনি। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের দুইটি করে মোট চারটি পথসভা করবে বলে জানান জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

দেশের অর্থনীতির প্রসঙ্গ তুলে তিনি বলেন, দেশের অর্থনীতি এমন ভয়ঙ্কর অবস্থায় গেছে যে একজন পিতা-মাতার হাজার টাকা ঋণ পরিশোধ করতে না পেরে নিজ কন্যাকে ধর্ষণের জন্য তুলে দিয়েছেন পাওনাদারের হাতে। সরকার যখন উন্নয়নের ধরতে চাচ্ছে তখন মানুষের অভাব এবং অসহায়ত্ব কোন পর্যায়ে গেছে এই ঘটনা তার প্রকৃষ্ট উদাহরণ।

তিনি আরো বলেন, অর্থনীতির খুব গুরুত্বপূর্ণ অঙ্গ শেয়ারবাজারকে নানা কারসাজির মাধ্যমে ধ্বংস করা হয়েছে। এতে লক্ষ লক্ষ ক্ষুদ্র বিনিয়োগকারীকে পথে বসিয়ে সরকারের সাথে যুক্ত কিছু ব্যবসায়ী হাজার হাজার কোটি টাকা লুট করেছে। সর্বস্ব হারিয়ে এখন পর্যন্ত দুজন মানুষ আত্মহত্যা করেছেন।

এসময় জেএসডি সভাপতি আসম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিকল্পধারার সভাপতি অধ্যাপক নুরুল আমিন বেপারী, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, গণফোরাম নেতা অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, সুব্রত চৌধুরী, জেএসডি কার্যকরি সভাপতি সা কা ম আনিছুর রহমান খান, সাধারণ সম্পাদক এডভোকেট সানোয়ার হোসেন, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের শহীদ উল্লা কায়সার, ডা: জাহেদ উর রহমান ও ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু প্রমূখ উপস্থিত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/সজীব

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ