নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রেশনিং ব্যবস্থা চালুর দাবি

প্রকাশিত: ১৩ ডিসেম্বর, ২০১৯ ০৩:৫১:৩২

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রেশনিং ব্যবস্থা চালুর দাবি

পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য লাগামহীন। সবকিছুর দামই যেন হু হু করে বাড়ছে। এসব পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক মজদুর পার্টি।শুক্রবার (১৩ ডিসেম্বর) রাজধানীর তোপখানা রোডে নির্মল সেন মিলনায়তনে এক আলোচনা সভায় দলটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়। সমাজতান্ত্রিক মজদুর পার্টির উদ্যোগে মওলানা ভাসানীর ১৩৯তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশের ৯০ শতাংশ মানুষ কৃষক ও শ্রমজীবী। মৌসুমি পণ্যের মূল্যের অস্বাভাবিক উঠানামা ও চোরাকারবারি-মজুদদারদের কারসাজিতে বছরের বিভিন্ন সময়ে নিত্যপণ্যের সরবরাহে ব্যাপক ঘাটতি দেখা দেয়। এর ফলে সাধারণ মানুষের জীবন-জীবিকা মারাত্মক সংকটের সম্মুখীন হয়।

এমন পরিস্থিতি থেকে উত্তরণে নিম্ন আয়ের মানুষদের রক্ষায় রেশনিং ব্যবস্থায় ভর্তুকি মূল্যে চাল, ডাল, চিনি, ভোজ্যতেল, আটাসহ নিত্যপণ্য সরবরাহ জরুরি।সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি আমিনুল কালাম রুমির সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন কৃষক মোর্চার আহ্বায়ক মোহাম্মদ মাসুম,

সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম, শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি রফিকুল ইসলাম পথিক, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ চৌধুরী প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ