আর কখনও মাঠে নামবেন না ক্রিকেটের ‘দ্য বাজ’

প্রকাশিত: ০৬ অগাস্ট, ২০১৯ ১১:৫৪:৫৫

আর কখনও মাঠে নামবেন না ক্রিকেটের ‘দ্য বাজ’

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ৪ বছর আগে। তবু খেলে যাচ্ছিলেন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ও আইসিসির বিশেষ ম্যাচগুলো। তবে এবারের গ্লোবাল টি-টোয়েন্টির পর আর কখনো মাঠে নামবেন না নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

ক্রিকেট মাঠে ক্ষিপ্র ফিল্ডিংয়ের জন্য তাকে বাজপাখির সঙ্গে মেলাতে পছন্দ করতেন ভক্ত-সমর্থকরা। এছাড়া তার ডাকনামও ‘দ্য বাজ’। কিন্তু ক্রিকেট মাঠে আর দেখা যাবে এ বাজকে। কানাডায় চলমান গ্লোবাল টি-টোয়েন্টিতে টরোন্টো ন্যাশনালসের হয়েই শেষবারের মতো মাঠে নামবেন ম্যাককালাম।

অথচ তিনি ঠিক করে রেখেছিলেন চলতি মাসের শেষদিকে ইউরো টি-টোয়েন্টি স্লামের প্রথম আসরে গ্লাসগো জিয়ান্টের হয়ে খেলবেন। কিন্তু অবসরের সিদ্ধান্ত নেয়ায় এ টুর্নামেন্টে অংশ নেয়া হবে না তার।

নিজের অবসরের খবর জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ম্যাককালাম লিখেন, ‘আমি ২০ বছর পেশাদার ক্রিকেট খেলেছি। যখন প্রথম খেলা শুরু করেছিলাম তখন একদমই ভাবিনি এতদিন খেলতে পারব। এ সময়ে যা কিছু অর্জন করতে পেরেছি, তার জন্য আমি গর্বিত।’

তিনি আরও লিখেন, ‘আমাদের খেলার ধরনটা সবসময়ই ছিলো ব্যস্ত থাকা। কুলিং পার্ক থেকে লর্ডস এবং মাঝের সবকিছু- অসাধারণ সব স্মৃতি। দুঃখের বিষয় হলো খেলাটা খেলতে এখন আগের চেয়ে অনেক বেশি নিবেদন প্রয়োজন এবং ত্যাগ স্বীকার করতে হয়।’

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার পর ম্যাককালাম শুধু পৃথিবী জুড়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলে বেড়িয়েছেন। এসময় আইপিএলে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, বিপিএলে রংপুর রাইডার্স, বিগ ব্যাশে ব্রিসবেন হিটসহ আরও নানান লীগে খেলেছেন তিনি। 

প্রজন্মনিউজ২৪/শেখ ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ