আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

ম্যাকগ্রার যে দু'টি রেকর্ড ভাঙার পথে স্টার্ক

প্রকাশিত: ২৭ জুন, ২০১৯ ০৫:৪৬:৪৭

ম্যাকগ্রার যে দু'টি রেকর্ড ভাঙার পথে স্টার্ক

চলতি বিশ্বকাপে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ব্যাটে-বলে দুর্দান্ত খেলছে দেশটির খেলোয়াড়রা।বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান (৫০০) সংগ্রাহকের শীর্ষে রয়েছেন ডেভিড ওয়ার্নার। এছাড়াও বলে ৭ ম্যাচে ১৯ উইকেট নিয়ে শীর্ষে আছেন মিচেল স্ট্রার্ক।এদিকে ইংল্যান্ডের বিপক্ষে মিচেল স্টার্কের ছোঁড়া ১৪৫ কিলোমিটার বেগের বল ইন সুইং করে ভেঙে দেয় স্টোকসের স্ট্যাম্প।

অনেকেই বলছে, টুর্নামেন্টের সেরা বলটি দেখে ফেলেছে ক্রিকেট বিশ্ব। ইংল্যান্ডের বিপক্ষে এই ৪ উইকেট নিয়ে এখন এক মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় স্টার্ক। চোট বা অন্য কোনো কারণে একাদশে না থাকলে নিশ্চিতভাবে আরো তিন ম্যাচ হাতে আছে তার। আর দল যদি ফাইনালে পৌঁছে যায় তবে ৪টি। আর এই ৩ বা ৪ ম্যাচে যদি আর ৮ উইকেট পান স্টার্ক, তবে স্বদেশি পেসার গ্লেন ম্যাকগ্রাকে ছাড়িয়ে এক বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের মালিক হবেন স্টার্ক।

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে ২০০৭ সালে অনুষ্ঠিত বিশ্বকাপে ১১ ম্যাচ খেলে ২৬ উইকেট নিয়েছিলেন ম্যাকগ্রা। এদিকে মাত্র ৭ ম্যাচেই সেই রেকর্ডের আশপাশে চলে এসেছেন স্টার্ক। গত বিশ্বকাপেও অবশ্য এই রেকর্ড ভাঙার সম্ভাবনা তৈরি করেছিলেন স্টার্ক। তবে ২২ উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাকে। এদিকে আরও একটি কীর্তিও হাতছানি দিচ্ছে স্টার্ককে। বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ উইকেট নেয়ার পাশাপাশি বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ ৭১ উইকেটের মালিকও গ্লেন ম্যাকগ্রা।

১৯৯৬ থেকে ২০০৭- এই ৪ বিশ্বকাপে ৭১ উইকেট নেন ম্যাকগ্রা। এদিকে স্টার্ক এবার খেলছেন নিজের দ্বিতীয় বিশ্বকাপে। আর এই দুই বিশ্বকাপে মাত্র ১৫ ম্যাচ খেলেই তার ঝুলিতে রয়েছে ৪১ উইকেট। এখনো ত্রিশের চৌকাঠ না পেরোনো স্টার্ক যদি আর ২টি বিশ্বকাপ খেলতে পারেন, তবে নিঃসন্দেহে কিংবদন্তি ম্যাকগ্রার ৭১ উইকেট নেয়ার কীর্তি হয়তো ভেঙেই দেবেন স্টার্ক।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ