পাকিস্তান সৃষ্টির জন্য দায়ী কংগ্রেস: মোদি

প্রকাশিত: ১০ এপ্রিল, ২০১৯ ০১:৩৯:০৪

পাকিস্তান সৃষ্টির জন্য দায়ী কংগ্রেস: মোদি

নির্বাচনী প্রচারণায় গিয়ে ভারত-পাকিস্তান সৃষ্টির ইতিহাস টেনে নিয়ে এসে প্রাচীন দল কংগ্রেসের বিরুদ্ধে সমালোচনার তীর ছুড়লেন ক্ষমতাসীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজকের পাকিস্তানের সৃষ্টির জন্য কংগ্রেসকেই দায়ী করলেন তিনি। মঙ্গলবার মহারাষ্ট্রের লাতুরে একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে এ কথা বলেন তিনি। সেই সঙ্গে নতুন ভোটারদের উদ্দেশে আবেদন জানান, তারা যেন তাদের প্রথম ভোটটি বালাকোটে হামলাকারী ভারতীয় বিমান বাহিনীর সেনা ও পুলওয়ামা হামলায় নিহতদের উদ্দেশে উৎসর্গ করেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

মোদি বলেন, স্বাধীনতার আগে কংগ্রেস যদি বুদ্ধি দিয়ে কাজ করত তাহলে আজ পাকিস্তানের মতো দেশ তৈরিই হতো না। কংগ্রেসের নির্বাচনী ইশতেহার নিয়েও এদিন ফের মন্তব্য করেন তিনি। বলেন, ‘পাকিস্তানের ভাষাতেই কথা বলছে কংগ্রেসের ইশতেহারপত্র। তিনি আরও বলেন, জম্মু-কাশ্মীরের জন্য যারা পৃথক প্রধানমন্ত্রী চায় তাদের তালে তাল মেলাচ্ছে কংগ্রেস এবং এনসিপি জোট। সন্ত্রাসবাদ প্রসঙ্গে তিনি বলেন, এটা নতুন ভারত। শত্রুর ঘরে ঢুকে শত্রুকে মেরে আসে এই ভারত। দেশের নিরাপত্তার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ বিজেপি। দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, ভারত আরেকটা ভেনেজুয়েলা তৈরি হোক তা তিনি চান না।

বক্তব্যে মোদি অভিযোগ করেন, স্বাধীনতা আন্দোলনকালে কংগ্রেস নেতারা যদি প্রজ্ঞার সঙ্গে কাজ করতেন, তাহলে আজকের পাকিস্তান সৃষ্টি হতো। কংগ্রেস একবার পাকিস্তান সৃষ্টি হয়েছে। এখন জম্মু-কাশ্মীরে পৃথক প্রধানমন্ত্রী তৈরি করতে কাশ্মীরভিত্তিক দল ন্যাশনাল কনফারেন্স পার্টির (এনসিপি) সঙ্গে কাজ করছে এখনকার কংগ্রেস।

এ সময় সম্প্রতি এনসিপির নেতা ওমর আবদুল্লার মন্তব্য উল্লেখ করেন মোদি। জম্মু-কাশ্মীরের স্বায়ত্তশাসনের প্রশ্নে আবদুল্লাহ আলাদা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ফিরিয়ে আনার অঙ্গীকার করেন তিনি। ভারতীয় সংবিধানের ৩৫(এ) এবং ৩৭০ ধারার প্রসঙ্গ উল্লেখ করে রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী বলেন, ‘নিজদের স্বতন্ত্র সত্তা বজায় রাখতে আমরা সংবিধানে কিছু বিষয় অন্তর্ভুক্ত করেছি।

প্রজন্মনিউজ২৪/শরিফুল ইসলাম

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

যুদ্ধকে ‘না’ বলুন, সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন: প্রধানমন্ত্রী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ