‘আরো বহুদূর যেতে চান মেসি’

প্রকাশিত: ২৮ নভেম্বর, ২০১৮ ১০:৪৩:৩৪

‘আরো বহুদূর যেতে চান মেসি’

এক দশকের বেশি সময় ধরে ব্যক্তিগত পুরস্কার ও দলীয় ট্রফি সমৃদ্ধ ক্যারিয়ার লিওনেল মেসির। আরো বহুদূর যেতে চান বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার। ইউনিস্পোর্টস ও এডিডাস’র একটি প্রচারমূলক অনুষ্ঠানে ক্যারিয়ারের বাকি সময়টার লক্ষ্যের কথা প্রকাশ করেন ৩১ বছর বয়সী মেসি।

নিজের খেলায় আরো উন্নতি চান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী (বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার)। মেসি বলেন, ‘আমার প্রধান লক্ষ্য হচ্ছে, উন্নতি ধরে রাখা। আমি যা করে দেখিয়েছি, জিতেছি বা অর্জন করেছি তাতে সন্তুষ্ট থাকতে চাই না।

প্রতিদিনই আরো ভালো করতে চাই এবং আরো লক্ষ্য পূরণ ও অধিক শিরোপা জয়ে চোখ রাখছি। আমি নিজেকে খুবই প্রতিযোগিতাপূর্ণ মনে করি।

সবকিছু জিততে চাই এবং হারতে একদমই পছন্দ করি না।’ নিজের খেলার পজিশন নিয়েও পরিষ্কার ধারণা দেন মেসি। বার্সা ও আর্জেন্টিনা অধিনায়ক বলেন, ‘আমি নিজেকে ম্যাচের নিয়ন্ত্রক হিসেবেই বেশি দেখি, যে বল পজিশনে রেখে অনেক অবদান রাখবে এবং ম্যাচের গতিপথ তৈরি করবে। এরপরই নিজেকে একজন গোলস্কোরার হিসেবে দেখি।’

আন্দ্রেস ইনিয়েস্তার বিদায়ে এই মৌসুমে স্থায়ীভাবে বার্সার অধিনায়কের দায়িত্ব পেয়েই ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগ জয়ের লক্ষ্যের কথা জানান মেসি। আর শুরুটা হয় স্প্যানিশ সুপার কাপ (সেভিয়ার বিপক্ষে) জয় দিয়ে। এতে বার্সার ক্লাব ইতিহাসে সর্বাধিক ৩৩টি শিরোপা জয়ের গৌরব অর্জন করেন মেসি। ছাড়িয়ে যান ইনিয়েস্তাকে।

বার্সা ও লা লিগা ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এই ফুটবল জাদুকর। বার্সার জার্সিতে ১৫তম মৌসুম চলছে মেসির। সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৫১ ম্যাচে ৫৬৬ গোল করেন তিনি। এর মধ্যে লা লিগায় ৪২৯ ম্যাচে প্রতিপক্ষের জালে ৩৯২ বার বল পাঠান। চলতি মৌসুমেও ১৪ ম্যাচে সমান ১৪ গোল (লা লিগায় ১১ ম্যাচে ৯টি) করে দারুণ ফর্মে রয়েছেন মেসি।

প্রজন্মনিউজ২৪/জামান

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

যুদ্ধকে ‘না’ বলুন, সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন: প্রধানমন্ত্রী

পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

ডাকঘরে পোস্ট মাস্টারের আইসক্রিম ডিলারের ব্যবসা

থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

আবারও ‘হিট অ্যালার্ট’ এর মেয়াদ বাড়ালো আবহাওয়া অধিদফতর

পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন'২৪

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ