ভালো খেলেছেন কিন্তু বেশি সময় থাকতে পারেনি এনামুল

প্রকাশিত: ১৫ জানুয়ারী, ২০১৮ ০৫:৩৪:৪২

ভালো খেলেছেন কিন্তু বেশি সময় থাকতে পারেনি এনামুল

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের জন্য ১৭১ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ।২২ ওভারের  খেলা  শেষে স্বাগতিকদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১১৮ রান। তামিম ইকবাল ৫০ রানে ব্যাট করছেন।জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও এনামুল হকের ব্যাটে ভালো শুরু পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৩ ওভার ৫ বলেই স্কোরবোর্ডে ৩০ রান যোগ করেন তারা।তবে এরপরই খেই হারিয়ে ফেলেন দারুণ খেলতে থাকা এনামুল।

চতুর্থ ওভারের শেষ বলে সিকান্দার রাজাকে স্লগ সুইপ করতে গিয়ে সীমানায় ক্রেইগ আরভিনের হাতে ধরা পড়ে বিদায় নেন তিনি। তবে তার আগে ১৪ বলে ৪টি চারের সাহায্যে ১৯ রান করেন তিনি।সোমবার বেলা ১২টায় রাজধানীর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। টস জিতে আগে জিম্বাবুয়েকে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়েরে। সাকিব আল হাসানের করা ম্যাচের প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে বসে সফরকারীরা। এরপর দলীয় ৩০ রানে পতন হয় তৃতীয় উইকেটের। দলীয় ৫১ রানে চতুর্থ উইকেট হারানোর পর কিছুটা থিতু হলেও ৮১ রানে আবারও উইকেট খুইয়ে বসে ব্যাকফুটে চলে যায় তারা।

এরপর অর্ধশতক রানের একটি জুটি গড়লেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকায় জিম্বাবুয়ের বড় সংগ্রহের স্বপ্ন ভেস্তে যায়।শেষ পর্যন্ত ৪৯ ওভারে ১৭০ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে।দলের পক্ষে সিকান্দার রাজা সর্বোচ্চ ৫২ রান করেন। এছাড়া পিটার মুর ৩৩ ও ব্রেন্ডন টেইলর ২৪ রান করেন।বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান তিনটি, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন দুটি করে এবং মাশরাফি বিন মুর্তজা ও সানজামুল ইসলাম একটি করে উইকেট নেন।ত্রিদেশীয় এই সিরিজ দিয়েই নতুন বছরে প্রথম মাঠে নেমেছে বাংলাদেশ দল। টুর্নামেন্টের অপর দল শ্রীলংকা।

প্রজন্মনিউজ২৪.কম/লুৎফুর রহমান

এ সম্পর্কিত খবর

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

বগুড়ায় আবাসিক হোটেলে অভিযান, নারীসহ আটক ১২

পার্বতীপুরে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে ইস্তেস্কার নামাজ আদায়

মৎস্য মন্ত্রী বলেন দুই ভাই হত্যার জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ