এবার চেন্নাইয়ের একাদশে থাকছে না মুস্তাফিজ

প্রকাশিত: ১৭ এপ্রিল, ২০২৪ ০৭:৩৮:০৪

এবার চেন্নাইয়ের একাদশে থাকছে না মুস্তাফিজ

অনলাইন ডেস্ক: প্রথমবারের মতো ভারতের ক্রিকেট মাঠে হাইব্রিড পিচ বসানো হয়েছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে এমন এক উদ্যোগ নিচ্ছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। দেশটির হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়াম বা ধর্মশালায় বসেছে এই পিচ। আর তাতে হবে আইপিএলের দুটি ম্যাচ।

ভারতীয় ক্রিকেট বোর্ডের অধীনে থাকা এটিই প্রথম মাঠ যেখানে এই হাইব্রিড পিচ বসানো হয়েছে। সংবাদ সংস্থা পিটিআইকে বিষয়টি নিশ্চিত করে হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থার এক কর্মকর্ত বলেন, ‘হাইব্রিড পিচ পুরো তৈরি। সেখানেই আইপিএলের দু’টি ম্যাচ হবে।’

নেদারল্যান্ডসের ‘সিস-গ্রাস’ নামের একটি সংস্থা এই পিচ তৈরি করেছে। হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা জানিয়েছে, এই পিচে খেলতে পছন্দ করবেন ক্রিকেটারেরা। কারণ, সেখানে ব্যাটারদের পাশাপাশি বোলাররাও সুবিধা পাবেন। ক্রিকেটারদের দক্ষতা বোঝা যাবে। আগামীতে আরও অনেক মাঠে এই পিচ বসানো হবে বলে দাবি করেছে হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা। 

ধর্মশালায় দু’টি হোম ম্যাচ খেলবে পঞ্জাব কিংস। আগামী ৫ মে চেন্নাই সুপার কিংস ও ৯ মে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে খেলবে তারা। সেই দু’টি ম্যাচই হবে এই নতুন হাইব্রিড পিচে।

তবে নতুন এই পিচের অভিজ্ঞতা নেয়া হবে না মুস্তাফিজুর রহমানের। কারণ  বাংলাদেশি এই পেসারের আইপিএল খেলার এনওসি মেয়াদ আছে ১ মে পর্যন্ত। ২ মে দেশে ফিরবেন ফিজ। তাই হাইব্রিড পিচে খেলার অভিজ্ঞতা তাই হচ্ছে না তার।


প্রজন্মনিউজ২৪/এএন
 

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

খালে ভাসছে বাঘের দেহ! 

সম্মানহানির বিচার চেয়ে জবি শিক্ষকের বিরুদ্ধে ডীনের অভিযোগ

ধুনটে সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নসেবার কমিটি গঠন 

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে খাবার পানি, স্যালাইন এবং গামছা বিতরণ অনুষ্ঠিত

সময় তিন অক্ষরের এক ছোট নাম কত মূল্যবান

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ