ধুনটে সরকারি খাস সম্পত্তি থেকে ভূমিহীনদের উচ্ছেদের চেষ্টা

প্রকাশিত: ০৮ এপ্রিল, ২০২৪ ০৮:৫৬:১১

ধুনটে সরকারি খাস সম্পত্তি থেকে ভূমিহীনদের উচ্ছেদের চেষ্টা

বগুড়া প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় চৌকিবাড়ী ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে সরকারি খাস সম্পত্তি থেকে ভূমিহীনদের উচ্ছেদের চেষ্টা করছে এলাকার প্রভাবশালী মহল।

অভিযোগ সুত্রে জানা যায় জমি জমা সংক্রান্ত বিষয়ের জের ধরে বিবাদীগণ ১। শাহীন ৪০ পিতা আলতাব আলী শেখ। ২। আব্দুল মান্না শেখ ৪৫। পিতা মৃত দেলবার শেখ। ৩। হাছেন আলী শেখ ৫৫। পিতা মৃত হুরমুজ আলী শেখ। ৪। মামুন ৩৫ পিতা হবিবর শেখ। ৫। আলমগীর শেখ ৪২ পিতা মৃত মফিজ উদ্দিন শেখ। পরস্পর যোগ সাজশ করে এলাকার প্রভাব শালীদের ছত্র ছায়ায় ভূমিহীনদের উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা করছে।

এ ব্যাপারে গত ২২ জুন ২০২২ ইং তারিখে জেলা প্রশাসক বরাবরে ভূমিহীনদের পক্ষে চান মিয়া একটি লিখিত অভিযোগ দায়ের করে যাহার স্বারক নং ০৫৫০১০০০০০৮৬৭০১৭০১৮.৭৩৮। অভিযোগের প্রেক্ষিতে রেভিনিউ ডেপুটি কালেক্টর থেকে গত ৬ নভেম্বর ২০২২ ইং তারিখে ধুনট উপজেলা নির্বাহী অফিসার বরাবরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য একটি পত্র প্রেরণ করা হয়। যহার স্বারক নং ০৫৫০১০০০০০.০০৮ ৬৭০১৮১৮. ১৪৪৫(৩)। পত্রের আলোকে ধুনট সার্ভেয়ার সরোজমিনে গিয়ে সরকারি খাস সম্পত্তির উপর লাল পতাকা পুঁতে দিয়ে আসেন। বিবাদীগণ প্রকাশ্যে দিবালোকে গত ৩১/০৩/২৪ ইং তারিখে টেনে তুলে নিয়ে যায় এবং পরে গত ০২/০৪/২৪ ইং তারিখে ভূমিহীনদের পুকুর থেকে প্রায ২ লাখ টাকার মাছ মেরে বিক্রি করে আত্বসাৎ করে।

বর্তমানে বিবাদীগণ বেপরোয়া হয়ে ভূমিহীনদের উচ্ছেদ করার জন্য বিভিন্ন ভাবে মারপিট সহ জান মালের ক্ষতি সাধন করছে। ন্যায় বিচারের দাবি করে ভূমিহীনদের পক্ষে চান মিয়া সংবাদ সম্মেলন করেন।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

খালে ভাসছে বাঘের দেহ! 

সম্মানহানির বিচার চেয়ে জবি শিক্ষকের বিরুদ্ধে ডীনের অভিযোগ

ধুনটে সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নসেবার কমিটি গঠন 

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

সময় তিন অক্ষরের এক ছোট নাম কত মূল্যবান

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

বেরোবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি, মহাসড়ক অবরোধ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ