মৃত্যুর আগেই কবর ও মাজার তৈরি করেছেন এক দম্পতি

প্রকাশিত: ০৪ এপ্রিল, ২০২৪ ০৪:৫৫:৪৫

মৃত্যুর আগেই কবর ও মাজার তৈরি করেছেন এক দম্পতি

পঞ্চগড় প্রতিনিধি: পীরের নির্দেশে মৃত্যুর আগেই কবর ও সুসজ্জিত পাকা মাজার তৈরি করেছেন ভাজন আলী ও অবিরন নেছা দম্পতি।মৃত্যুর পর সেখানে দাফনের অসিয়ত করেছেন পরিবারের সদস্যদের।১২ বছর ধরে কবর ও মাজারের পাশের ঘরে বসবাস করছেন তারা।

ভাজন আলি ও অবিরন নেছা পঞ্চগড় জেলার সদর উপজেলার চাকলাহাট ইউনিয়নের ভাটিয়াপাড়া গ্রামের বাসিন্দা।জাতীয় পরিচয় পত্র অনুযায়ী ভাজন আলীর বয়স ১০১ বছর।কিন্তু তিনি দাবি করেন তার বয়স ১১৫ বছর।অপরদিকে অবিরন নেছার বয়স ৮০ বছর।ভাজন আলি ভাটিয়াপাড়া গ্রামের মৃত ঈমান আলী ফকিরের ছেলে।

ভাজন আলি বলেন,প্রায় ৫০ বছর আগে ময়মনসিংহ জেলার শম্ভুগঞ্জ সাইফুদ্দিন এনায়েতপুরীর কাছে বাইয়াত নেন তিনি।পীরের আদেশেই মৃত্যুর আগে কবর ও মাজার বানিয়েছেন তিনি।

প্রজন্ম নিউজ এর সাথে আলাপকালে ভাজন আলি বলেন,বাবা ঈমান আলী ফকির মৃত্যুর আগে বলে গেছেন,তার কবরের পাশেই যেন আমার ও আমার স্ত্রীর কবর হয়।পরে সৌম্য গঞ্জের পীর সাইফুদ্দিনের নির্দেশে মাটি করে কবর বানিয়ে রেখেছি।মৃত্যুর পরে আমাকে ও আমার স্ত্রীকে বাবার পাশে দাফন করা হবে,এই অছিয়ত করা আছে পরিবারের আমার বাবা দুটি কবর খনন করে রেখেছেন।

ভাজন আলীর স্ত্রী অবিরন নেছা বলেন,আমার শ্বশুর আমাকে মা বলে ডাকতেন।আমার শ্বশুর এনায়েতপুরের পীরের ভক্ত ছিলেন।একদিন আমার শ্বশুর বলেন,তুমি তো আমার মা হও,তুমি আমাকে বুকে নিয়ে থাকবা।আমি জিজ্ঞাসা করলাম কেমন করে বাবা?এরপর আমার শ্বশুর বলেন,আমার কবরের পাশে তোমার কবর হবে।তাই পরে শম্ভুগঞ্জের পীর সাহেবের আদেশে আমার শ্বশুরের কবরের পাশে আমার ও আমার স্বামীর কবর বানিয়ে রেখেছি।

ভাজন আলি ও অবিরন নেছা  নিজেকে  দাবি করেন পীর বাবা ও পীর মা হিসেবে।

এদিকে,ঘরের ভেতর কবর ও মাজার বানানোর বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়েছে।প্রতিদিন অনেকেই এই খবর ও মাজার দেখার জন্য ভাজন আলীর বাড়িতে ভিড় করছে।


প্রজন্মনিউজ২৪/এমআই 

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

খালে ভাসছে বাঘের দেহ! 

সম্মানহানির বিচার চেয়ে জবি শিক্ষকের বিরুদ্ধে ডীনের অভিযোগ

ধুনটে সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নসেবার কমিটি গঠন 

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে খাবার পানি, স্যালাইন এবং গামছা বিতরণ অনুষ্ঠিত

সময় তিন অক্ষরের এক ছোট নাম কত মূল্যবান

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ