নিউইয়র্ক সিটি নির্বাচনে প্রার্থী বাংলাদেশি মনজুর

প্রকাশিত: ০১ এপ্রিল, ২০২৪ ০১:২৬:১৮

নিউইয়র্ক সিটি নির্বাচনে প্রার্থী বাংলাদেশি মনজুর

মৌলভীবাজার প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের নিউইয়র্কের প্রাইমারির ভোটগ্রহণ আগামী ২ এপ্রিল অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে বাংলাদেশী হিসেবে মনজুর চৌধুরী কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট ১৩ থেকে প্রার্থী হচ্ছেন। যা নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটিতে খুবই বিরল।

জানা যায়, রিপাবলিকান এবং ডেমোক্রেটিক ভোটার উভয়েরই ব্যালটে একাধিক পছন্দ রয়েছে। তাদের মধ্যে রাষ্ট্রপতি জো বাইডেন এবং সাবেক রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়া মিনেসোটা কংগ্রেসম্যান ডিন ফিলিপস এবং স্ব-সহায়ক লেখক মারিয়ান উইলিয়ামসনও নিউইয়র্কের ডেমোক্র্যাটিক ব্যালটে রয়েছেন। এ বছর নিউইয়র্ক সিটি থেকে কেবল একজন বাংলাদেশীর নাম পাওয়া গেছে ডেলিগেট হিসাবে প্রার্থীতা দিয়েছেন। মনজুর চৌধুরী ন্যাশনাল ডেমোক্রেটিক কনভেনশনে তিনি কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট ১৩ থেকে প্রার্থী হয়েছেন।নিউইয়র্ক সিটিতে মঙ্গলবার ভোটগ্রহণ শুরু হবে সকাল ৬ টায়, একটানা চলবে রাত ৯টা পর্যন্ত। 

নিউইয়র্কে মূলধারার রাজনীতিতে বাংলাদেশীদের মধ্যে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী অন্যতম রাজনীতিক মনজুর চৌধুরী। তিনি এর আগে নিউইয়র্ক সিটি প্রাইমারি নির্বাচনে কুইন্স কাউন্টির জুডিশিয়াল ডেলিগেট হিসেবে দুইবার নির্বাচিত হয়েছেন। কুইন্সের মধ্যে অন্যতম প্রভাবশালী ডেমোক্রেটিক ক্লাব নিউভিশন ডেমোক্রেটিক ক্লাবে ইতিহাস সৃষ্টি করে বোর্ড অব ডিরেক্টর হিসেবে নির্বাচিত মনজুর প্রায় দুই যুব ধরে ডেমোক্রেট ক্লাবের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন। কর্মজীবনে মনজুর ডোমিনিকান প্রোভিন্স অব সেন্ট জোসেফ এর প্রধান কার্য্যালয়ে কন্ট্রোলার হিসেবে কর্মরত রয়েছেন।তিনি মৌলভীবাজার সদর উপজেলার কামালপুর এলাকার কৃতি সন্তান।

মনজুর চৌধুরী বলেন, বাংলাদেশি ভোটারদের মধ্যে ঐক্য প্রয়োজন। আমি বাংলাদেশিদের নিয়ে জনগণের জন্য বেশ কয়েক বছর ধরে অনেকটা বেশি কাজ করে যাচ্ছি। বাংলাদেশী প্রার্থীদের জনগণের জন্য কাজ করে এবং আস্থা অর্জন করে নির্বাচনে নামা উচিত। তাই আমি এই নির্বাচনে অংশ নিচ্ছি। আশাকরি কমিউনিটির সহযোগীতা পাবো।


প্রজন্মনিউজ২৪/আরা 

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি জয়নুল আবদিন ফারুকের

বরিশালে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত দুই

হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত

কুয়েত থেকে আর দেশে ফেরা হলো না জহিরুলের

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপেও বিএনপির বিপুল প্রার্থী

যুক্তরাষ্ট্রে ৯ শতাধিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী গ্রেপ্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ