ঈদে বাড়ি যেতে পারবেন উবারেই

প্রকাশিত: ৩১ মার্চ, ২০২৪ ১২:৩৫:২৭

ঈদে বাড়ি যেতে পারবেন উবারেই


নিজস্ব প্রতিনিধিঃ এবারের ঈদের ছুটি নিজের গ্রামের বাড়িতে কাটাতে চান বেসরকারি চাকরিজীবী মাহমুদ খান। কিন্তু চেষ্টা করেও পাননি ট্রেন বা বাসের টিকিট। যেহেতু পরিবার নিয়ে বাড়ি যাবেন, তাই দুশ্চিন্তা পড়েছেন তিনি। বগুড়ার বাসিন্দা মাহমুদ খানের হাতে সহজ সমাধান হিসেবে এসেছে উবার ইন্টারসিটি সার্ভিস। 

বাস ও ট্রেনের টিকিটের স্বল্পতার কারণে মাহমুদের মতো অনেকেই ঈদে বাড়ি যাওয়া নিয়ে দুশ্চিন্তায় আছেন। নিরাপত্তা ও সুবিধার ওপর গুরুত্ব দেন বলে অন্য যানবাহনে যাতায়াতেও তারা স্বস্তি বোধ করেন না। এমন মানুষদের জন্য সেরা সমাধান হতে পারে উবার ইন্টারসিটি র মতো সার্ভিসগুলো। 

এক বিজ্ঞপ্তিতে উবার জানিয়েছে, শহরের বাইরে যেকোনো জায়গায় ভ্রমণের জন্য ইন্টারসিটি চমৎকার একটি সার্ভিস। বিশেষ করে যদি চার সদস্যের পরিবার হয়, তাহলে তাদের জন্য ইন্টারসিটি, আর আট জন পর্যন্ত সদস্যের দলের জন্য বেছে নেয়া যায় ইন্টারসিটি এক্সএল সার্ভিস। তাই বগুড়া, চট্টগ্রাম বা ময়মনসিংহ, গন্তব্য যেখানেই হোক না কেন, যাতায়াত হবে আরামদায়ক ও সাশ্রয়ী। 

এছাড়া উবার ইন্টারসিটি সার্ভিসে সম্প্রতি যুক্ত হয়েছে রাউন্ড ট্রিপ ফিচার। এখন ঢাকা থেকে যেকোনো শহরে যাওয়ার সময় সর্বোচ্চ ৫ দিনের জন্য আউটস্টেশন রাউন্ড ট্রিপ বুক করতে পারবেন যাত্রীরা। এই পুরো সময়টায় ওই গাড়ি এবং চালক যাত্রীর সাথেই থাকবেন। আরও আছে যাত্রাপথে স্টপ যোগ করার বাড়তি সুবিধা। ৯০ দিন আগে পর্যন্ত অগ্রিম ট্রিপ বুক করার ফিচার থাকার ফলে শেষ মুহূর্তে গাড়ি পাওয়া নিয়েও সমস্যায় পড়তে হবে না।

নিরাপত্তাকে উবার সবসময় সর্বোচ্চ গুরুত্ব দেয়। সার্বক্ষণিক জিপিএস ট্র্যাকিং, লাইভ লোকেশন শেয়ারিং, চালকের নাম, ছবি, রেটিং ইত্যাদি জানানো, সেইফটি টুলকিট, হটলাইন, ইন্স্যুরেন্স পলিসিসহ নানা ধরনের নিরাপত্তার ফিচার এখানে রয়েছে। তাই যাতায়াতে নিজের ও পরিবারের সদস্যদের নিরাপত্তা নিয়েও নিশ্চিন্ত থাকা যায়।


প্রজন্মনিউজ২৪/আরা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ