পাকিস্তান দিবসে পতাকা উত্তোলন

প্রকাশিত: ২৩ মার্চ, ২০২৪ ০১:১০:৩৩

পাকিস্তান দিবসে পতাকা উত্তোলন

নিজস্ব প্রতিনিধি: পাকিস্তানের জাতীয় দিবস উপলক্ষে আজ শনিবার সকালে ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনে পতাকা উত্তোলন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ চ্যান্সারিতে জাতীয় সঙ্গীতের সুরে জাতীয় পতাকা উত্তোলন করেন।

১৯৪০ সালে এদিন কায়েদ-ই-আজম মুহাম্মদ আলী জিন্নাহর নেতৃত্বে পাকিস্তান আন্দোলনের নায়কেরা লাহোরে দক্ষিণ এশিয়ার মুসলমানদের জন্য একটি পৃথক আবাসভূমির আহ্বান জানিয়ে একটি প্রস্তাব পাস করেন। ওই ঐতিহাসিক দিনটির স্মরণে আয়োজিত এই অনুষ্ঠানটির তাৎপর্য অত্যন্ত বেশি।

আজকের অনুষ্ঠানে পাকিস্তানের রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি, প্রধানমন্ত্রী মোহম্মদ শেহবাজ শরিফ এবং পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ ইসহাক দারের বার্তা পাঠ করা শোনানো হয়।

হাইকমিশনার বিশ্বব্যাপী পাকিস্তানিদের বিশেষ করে বাংলাদেশ ও ভুটানে বসবাসরত প্রবাসী পাকিস্তানিদের অভিনন্দন জানিয়ে পাকিস্তান সৃষ্টিতে ঐতিহাসিক সংগ্রামের ইতিহাস গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন। তিনি বলেন, ২৩ মার্চ পাকিস্তানের সেবা করার এবং আমাদের প্রতিষ্ঠাতা পিতাদের স্বপ্ন অনুযায়ী দেশ গড়ার ব্যাপারে আমাদের সংকল্পের আত্মপর্যালোচনা ও নবায়নের দিন। অনুষ্ঠানে বাংলাদেশে বসবাসরত পাকিস্তানি সম্প্রদায়, স্থানীয় গণমাধ্যমের প্রতিনিধি এবং হাইকমিশনের কর্মীরা উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/আরা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন