আগামী কাল খুলনায় আসছেন সুইডেনের রাজকুমারী

প্রকাশিত: ১৮ মার্চ, ২০২৪ ০১:৪২:৩৬

আগামী কাল খুলনায় আসছেন সুইডেনের রাজকুমারী

নিজস্ব প্রতিনিধি: জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)-এর শুভেচ্ছাদূত সুইডেনের ক্রাউন প্রিন্সেস (রাজকন্যা)ভিক্টোরিয়া খুলনার কয়রায় আসছেন ১৯ মার্চ। তার আগমনকে ঘিরে খুলনার কয়রায় প্রশাসনের ব্যাপক প্রস্তুতি চলছে।পুরো এলাকা জুড়ে নিরাপত্তার পাশাপাশি চলছে পরিষ্কার-পরিছন্নতার কাজ। তার পরিদর্শনের জায়গাগুলো পরিপাটিভাবে সাজানো-গোছানোর কাজও চলছে।

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াছির আরেফীন বলেন,জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি)শুভেচ্ছা দূত হিসেবে আগামী ১৮-২১ মার্চ সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া বাংলাদেশে অবস্থান করবেন।এর মধ্যে ১৯ মার্চ তিনি বাংলাদেশের সর্ব দক্ষিণে সুন্দরবন সংলগ্ন উপকূলীয় অঞ্চল খুলনার কয়রা উপজেলা পরিদর্শন করবেন।

উপকূলীয় অঞ্চলে জলবায়ু পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় লোকজনের জীবনমান নিজ চোখে দেখালিঙ্গ সমতা,মহারাজপুর ও মহেশ্বরীপুর ইউনিয়ন পরিষদ ডিজিটালাইজেশনে রূপান্তর দেখা,মদিনাবাদ স্মার্ট পোস্ট সেন্টারের উদ্বোধন এবংব্যবসায়িক খাতের ভূমিকার ওপর দৃষ্টি নিবদ্ধ করে এসডিজি বাস্তবায়নে অগ্রগতি এবং চলমান কয়রার দূর্যোগ কবলিত চ্যালেঞ্জগুলো পরিদর্শন করবেন প্রিন্সেস ভিক্টোরিয়া।

মহারাজপুর ইউ‌নিয়ন পরিষ‌দের চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ আল মাহদুদ বলেন,সুইডেনের প্রিন্সেস ক্রাউন ভিক্টোরিয়ার আমাদের প‌রিষদে আস‌বে এটা আমা‌দের জন্য অত্যন্ত গর্বের বিষয়। ইউ‌নিয়ন প‌রিষদ চত্বর প‌রিষ্কার প‌রিচ্ছন্ন করার পাশাপা‌শি সাজানো হচ্ছে।

কয়রা থানার ওসি মো:মিজানুর রহমান বলেন,রাষ্ট্রীয় অতিথি কয়রায় আগমনে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছেপুলিশের পাশাপাশি,র‍্যাব,বিজিবি, সেনাবাহিনী, নৌ বাহিনী,বিমান বাহিনী,কোস্টগার্ড,গোয়েন্দা নজরদারিসহ সকল নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম তারিক-উজ-জামান বলেন,ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় রাষ্ট্রীয় অতিথিকে বরণের জন্য সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে।


প্রজন্মনিউজ২৪/আরা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ