বিদেশে খেলার জন্য দেশের ক্রিকেট ছাড়লেন ভারতীয় স্পীনার

প্রকাশিত: ০৬ মার্চ, ২০২৪ ০৩:৩১:৫৩

বিদেশে খেলার জন্য দেশের ক্রিকেট ছাড়লেন ভারতীয় স্পীনার

অনলাইন ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ভারতীয় বাঁহাতি স্পিনার শাহবাজ নাদিম। সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার। ভারতীয় দলে সুযোগ পাওয়ার আশা না থাকা এবং বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি। 

ঝাড়খণ্ড থেকে ওঠে আসা শাহবাজ নাদিম অবসর ঘোষণায় বলেন, ‘বিষয়টা বেশ কিছু ধরে বিবেচনা করেছি। তারপর তিন ফরম্যাটের ক্রিকেট থেকেই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সব সময় মনে হয়েছে, ভালো কিছু করার ইচ্ছা থাকলে সবাই নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। ভালো পারফরম্যান্সের জন্য চেষ্টা করে। ভারতীয় দলে আমার আর সুযোগ পাওয়ার সম্ভাবনা আছে বলে মনে হয় না। তরুণদের সুযোগ দেওয়াই ভালো। এখন আমি বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলতে চাই।’

প্রথম শ্রেণীর ক্রিকেটে ঝাড়খণ্ডের হয়ে ৫৪২টি উইকেট রয়েছে নাদিমের নামের পাশে। ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল তার। কুলদীপ যাদবের চোট থাকায় দলে সুযোগ পেয়েছিলেন তিনি। বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল সেই সময়ে ২৪ ঘন্টার মধ্যে তাকে স্কোয়াডে নির্বাচন করেছিল। সেই ম্যাচে নাদিম ৪০ রান দিয়ে চার উইকেট নেন। ভারত এক ইনিংস এবং ২০২ রানের বড় ব্যবধানে জয় পায়। তিনি তার দ্বিতীয় এবং শেষ টেস্ট খেলেছিলেন ২০২১ সালে। সংক্ষিপ্ত আন্তর্জাতিক ক্যারিয়ারে ৮টি উইকেট রয়েছে তার। 

জাতীয় দলে থিতু হতে না পারলেও নিয়মিত আইপিএল খেলেছেন। ২০১১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দিল্লি ডেয়ারডেভিলসের (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) হয়ে খেলেছেন তিনি। ২০১৯ থেকে ২০২১ পর্যন্ত ছিলেন সানরাইজার্স হায়দরাবাদের সদস্য। ২০২২ সালে তাকে কিনেছিল লখনৌ সুপার জায়ান্টস। প্রসঙ্গত, দলে থাকাবস্থায় বিদেশি লিগে খেলার অনুমতি নেই ভারতীয় ক্রিকেটারদের।শ্রীলঙ্কাতে অনুষ্ঠিতব্য লিজেন্ডস লিগ ক্রিকেটে নাদিমকে খেলতে দেখা যাবে।


প্রজন্মনিউজ২৪/এএন


 

এ সম্পর্কিত খবর

খুলনার নর্দান ইউনিভার্সিটিতে টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির পরিদর্শন এবং "সেন্টার অব এক্সিলেন্স" এর উদ্বোধন

খুলনা হাতপাখা ও ঠান্ডা পানি পেয়ে স্বস্তিতে শ্রমিকরা

বশেমুরবিপ্রবিতে গুচ্ছভুক্ত ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে " এ " ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতি হার ৮৭•৮৫ শতাংশ

জীববিজ্ঞানের অনুবাদমূলক গবেষণা নিয়ে রাবিতে আন্তর্জাতিক কনফারেন্স আয়োজিত

মেয়েকে বিয়ে দিতে না চাওয়ায় অপহরনের স্বীকার তরুনী

আগামী দুইদিন তাপমাত্রার রেকর্ড ভাঙতে পারে

‘ডামি’ সরকারের উন্নয়নের ভেল্কিবাজীতেবাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী

নির্বিঘ্নে সম্পন্ন হাবিপ্রবি কেন্দ্রের গুচ্ছ ভর্তি পরীক্ষা

যে শর্তে ইসরাঈলের সঙ্গে যুদ্ধবিরতি চায় হামাস

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ